ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দক্ষ প্রতিবন্ধীরা এনভয় গ্রুপে চাকরি পাবে: সালাম মুর্শেদী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৭ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৯
দক্ষ প্রতিবন্ধীরা এনভয় গ্রুপে চাকরি পাবে: সালাম মুর্শেদী প্রতিবন্ধীদের নিয়ে কেক কাটেন সালাম মুর্শেদী। ছবি: বাংলানিউজ

ঢাকা: শারীরিক প্রতিবন্ধীরা সামান্য দক্ষতা থাকলে এনভয় গ্রুপে চাকরির ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন তৈরি পোশাক শিল্প মালিকদের শীর্ষ সংগঠন বিজিএমইএ’র সাবেক সভাপতি আবদুস সালাম মুর্শেদী। তিনি বলেন, আমাদের এনভয় গ্রুপ ২২ হাজার জনের একটি পরিবার। শারীরিকভাবে কোনো প্রতিবন্ধীর যদি সামান্য দক্ষতা থাকে, তাহলে আমাদের পরিবারে নেওয়ার চেষ্টা করবো।

রোববার (২০ অক্টোবর) আন্তর্জাতিক শেফস দিবস উপলক্ষে রাজধানীর বিজয়নগরে ঢাকা সরকারি বধির হাইস্কুলে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।  

সালাম মুর্শেদী বলেন, শারীরিক প্রতিবন্ধীরা যদি চাকরি করতে চায়, তারা যেন আমার সঙ্গে যোগাযোগ করে।

আশা করি, আমরা তাদের তৈরি পোশাক শিল্পে কিছু একটা ব্যবস্থা করতে পারবো। তবে, এক্ষেত্রে নিজেদের দক্ষ কর্মী হিসেবে তৈরি হতে হবে।

অনুষ্ঠানে সালাম মুর্শেদী প্রথমে স্কুলের অন্তত ৮০ বধির ছাত্রকে নিয়ে কেক কাটেন। এরপর প্রতিবন্ধীদের নিয়ে পাঁচ তারকা হোটেলের শেফদের রান্না করা খাবার খান।

রোববার (২০ অক্টোবর) ইন্টারন্যাশনাল শেফস ডে। আন্তর্জাতিক শেফ অ্যাসোসিয়েশন ঘোষিত এ দিবসটি বিশ্বের বিভিন্ন দেশে আড়ম্বরপূর্ণভাবে আয়োজন করা হয়। সারাবিশ্বে স্বাস্থ্যসম্মত খাবার প্রস্তুত ও সরবরাহের অঙ্গীকার নিয়ে পালিত এ দিবসে শেফদের মিলনমেলায় নানা স্বাদের মুখরোচক খাবারের উৎসব অনুষ্ঠিত হয়।

ভেজালমুক্ত খাদ্য-উপকরণ চাই- এ স্লোগানকে সামনে রেখে এ অনুষ্ঠানের আয়োজন করে রন্ধন বিষয়ক ম্যাগাজিন স্বাদকাহন। এসময় আরও উপস্থিত ছিলেন সালাম মুর্শেদীর সহধর্মিনী শারমিন মুর্শেদী, স্বাদকাহনের সম্পাদক ইসরাত জাহান দিলরুবা, রেডিসন হোটেলের শেফ আফরোজা নাজনিন সুমি, দিল আফরোজ সাইদা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৯
জিসিজি/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad