ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

কালিদাসের শ্রদ্ধানুষ্ঠানের সময় পরিবর্তন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৯ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৯
কালিদাসের শ্রদ্ধানুষ্ঠানের সময় পরিবর্তন চিত্রশিল্পী কালিদাস কর্মকার

ঢাকা: বরেণ্য চিত্রশিল্পী কালিদাস কর্মকারের শেষ শ্রদ্ধানুষ্ঠান রোববারের (২০ অক্টোবর) পরিবর্তে সোমবার (২১ অক্টোবর) অনুষ্ঠিত হবে।

শিল্পীর পরিবারের পক্ষে গ্যালারি কসমসের আর্টিস্টিক ডিরেক্টর সৌরভ চৌধুরী বাংলানিউজকে বলেন, তার দুই মেয়ে ইতোমধ্যেই যুক্তরাষ্ট্র থেকে বাংলাদেশের পথে রওয়ানা হয়েছেন। কিন্তু তাদের ফ্লাইট বিলম্বের কারণে রোববারের বদলে সোমবার শেষ শ্রদ্ধানুষ্ঠান হবে।

তিনি জানান, বর্তমানে কালিদাস কর্মকারের মরদেহ রাজধানীর বারডেম হাসপাতালের হিমঘরে রয়েছে। সেখান থেকে সোমবার সকাল ১০টায় তার মরদেহ নিয়ে যাওয়া হবে তার শিক্ষাক্ষেত্র ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) চারুকলা অনুষদ প্রাঙ্গণে।

‘সেখানে শিল্পী, চারুশিক্ষক ও শিক্ষার্থীদের শ্রদ্ধা নিবেদন শেষে সকাল ১১টায় তার মরদেহ নিয়ে যাওয়া হবে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে। সেখানে সম্মিলিত সাংস্কৃতিক জোটের ব্যবস্থাপনায় দুপুর ১টায় পর্যন্ত তার নাগরিক শ্রদ্ধানুষ্ঠান অনুষ্ঠিত হবে। ’

শেষকৃত্যের বিষয়ে তিনি বলেন, তার মেয়েরা আসার পরে পারিবারিকভাবে শেষকৃত্যের বিষয়ে সিদ্ধান্ত হবে।

এর আগে, শুক্রবার (১৮ অক্টোবর) দুপুরে চিত্রশিল্পী কালিদাস কর্মকারকে ঢাকার বাসা থেকে অচেতন অবস্থায় উদ্ধার করে ল্যাবএইড হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। তার বয়স হয়েছিল ৭৪ বছর।

বাংলাদেশ সময়: ০৮৪৯ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৯
ডিএন/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।