ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কাউন্সিলর পদ হারালেন সাঈদ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১১ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৯
কাউন্সিলর পদ হারালেন সাঈদ একেএম মমিনুল হক সাঈদ

ঢাকা: মতিঝিল এলাকায় ক্যাসিনোবাণিজ্যসহ নানা অভিযোগ ওঠায় কাউন্সিলর পদ হারালের ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর একেএম মমিনুল হক সাঈদ। 

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) এই কাউন্সিলরকে অপসারণ করে আদেশ জারি করে স্থানীয় সরকার বিভাগ। তিনি যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণ কমিটির যুগ্ম সম্পাদক।

ফকিরাপুলের ওয়ান্ডারার্স ক্লাবে নিয়মিত ক্যাসিনো, জুয়া, মাদকের আসর বসতো, যা চালাতেন মমিনুল। র‌্যাবের অভিযানের পরপরই মমিনুল হক সিঙ্গাপুর পালিয়ে গেছেন।

আদেশে বলা হয়, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন থেকে অভিযোগ পাওয়া গেছে, মমিনুল হক যুক্তিসঙ্গত কারণ ছাড়া করপোরেশনের ১৮টি সভার মধ্যে ১৩টি সভায় অনুপস্থিত ছিলেন। এর মধ্যে প্রথম থেকে তৃতীয় সভায় একনাগাড়ে তিনবার, সপ্তম থেকে দশম সভায় চারবার ও ১২ থেকে ১৭তম সভায় ছয়বার অনুপস্থিত ছিলেন।  

কাউন্সিলর সাঈদ স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অনুমোদন ছাড়া বিদেশে গমন ও অবস্থান করেছেন। এসব বিষয়ে আত্মপক্ষ সমর্থনে জবাব দেওয়ার জন্য তাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছিল। কিন্তু আত্মপক্ষ সমর্থনে যৌক্তিক প্রমাণ উপস্থাপন করতে পারেননি।  

এছাড়া তার বিরুদ্ধে আনা অভিযোগগুলো সরেজমিনে তদন্তের জন্য সরকার একজন তদন্ত কর্মকর্তা নিয়োজিত করে। সেই তদন্ত প্রতিবেদনে অভিযোগগুলো প্রমাণিত হয়েছে।  

এসব কর্মকাণ্ডকে ‘স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন, ২০০৯’ অনুযায়ী কাউন্সিলর পদ থেকে অপসারণযোগ্য অপরাধ।

এতে বলা হয়, আইনের ধারা ১৩ এর উপ-ধারা (২) অনুযায়ী মমিনুল হককে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৯ নম্বর সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদ থেকেঅপসারণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৯
এমআইএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ