ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশালে ১২ পূজামণ্ডপকে বিশেষ শারদ সম্মাননা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৫ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৯
বরিশালে ১২ পূজামণ্ডপকে বিশেষ শারদ সম্মাননা

বরিশাল: বরিশাল মহানগরের ১২ পূজামণ্ডপকে বিশেষ শারদ সম্মাননা প্রদান করা হয়েছে।

পূজোর ভ্যানের আয়োজনে শুক্রবার (১১ অক্টোবর) রাতে নগরের অশ্বিনী কুমার হলে অনুষ্ঠিত অষ্টম শারদ সম্মাননা ও শারদীয় মিলন উৎসবে এ সম্মাননা প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার শাহাবুদ্দিন খান, জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান ও জেলা পুলিশ সুপার সাইফুল ইসলাম।

 

পূজোর ভ্যান ও শারদীয় মিলন মেলা উদযাপন পরিষদের সভাপতি ভানু লাল দের সভাপতিত্বে আলোচনা সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক বাসুদেব ঘোষ এবং ধন্যবাদ জ্ঞাপন করেন এই আয়োজনের প্রধান উদ্যোক্তা অপূর্ব অপু।

বক্তব্য রাখেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব মানবেন্দ্র বটব্যাল, এসএম ইকবাল, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক মানিক মুখার্জী কুডু, বরিশাল চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালক মৃনাল কান্তি সাহা, মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি নারায়ণ চন্দ্র দে নারু ও সাধারণ সম্পাদক সুরঞ্জিৎ দত্ত লিটু।

এর আগে সন্ধ্যা ৬টায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও গীতিনৃত্যনাট্য ‘মহিষাসুরমর্দিনী’ প্রদর্শন করা হয়।

অষ্টমবারের এই আয়োজনে বরিশাল মহানগরের ১২ পূজামণ্ডপকে বিশেষ শারদ সম্মাননা প্রদান করা হয়। যারমধ্যে আলোকসজ্জার জন্য বিশেষ সম্মাননা দেওয়া হয়- শ্রীশ্রী শংকর মঠ পূজামণ্ডপ, পাষানময়ী কালিমাতার মন্দির এবং ভাটিখানা পূজামণ্ডপকে। সাবেকি প্রতীমায় বিশেষ সম্মাননা দেওয়া হয়- রামকৃষ্ণ মিশন, সাগরদী ঠাকুর বাড়ি ও সোনাঠাকুর প্রতিষ্ঠিত কালিবাড়ি (বড় কালিবাড়ি) পূজামণ্ডপকে।

নান্দনিক প্রতিমায় বিশেষ সম্মাননা দেওয়া হয়- ভাটিখানা পূজামণ্ডপ, কাটপট্রি নিয়োগী প্রাঙ্গণ এবং ফলপট্রি পূজামণ্ডপকে। সাজসজ্জায় বিশেষ সম্মাননা দেওয়া হয়- পাষাণময়ী কালিমাতার মন্দির, সদর রোড জগন্নাথ মন্দির এবং রাধা গোবিন্দ নিবাস পূজামণ্ডপকে। এছাড়াও মহানগরের সব পূজামণ্ডপকেই সম্মাননা প্রদান করা হয়।

বাংলাদেশ সময়: ০৯৫৫ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৯
এমএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।