ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নবজাতকের কান্নায় জাগল হাসপাতাল!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৮ ঘণ্টা, অক্টোবর ৬, ২০১৯
নবজাতকের কান্নায় জাগল হাসপাতাল! এসআই ফারুক আহমদের কোলে নবজাতকটি, ছবি: বাংলানিউজ

সিলেট: মা-বাবার শ্রেষ্ট সম্পদ সন্তান। সে হোক কন্যা বা পুত্র। সন্তান ভূমিষ্ঠ হওয়ার পরই প্রসব যন্ত্রণা ভুলে যান একজন মা। কিন্তু এর বিপরীত নবজাতককে পৃথিবীর আলো দেখিয়ে ফেলে যাওয়া- এমন নির্মমতার কোনো সংজ্ঞা হয়তো কারও জানা নেই! থাকারও কথা নয়।

এমনই ঘটনা ঘটেছে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের পাঁচতলার ২১নং শিশু ওয়ার্ডে। অভিভাবকহীন সুবর্ণা নামে পাঁচদিনের নবজাতকটির কান্নায় জাগল হাসপাতাল! আদর করে কোলে নিলেন অনেকেই।

কেবল নিষ্ঠুর বাবা-মায়ের মনে ছেদ ধরাতে পারেনি শিশুটির কান্না!

মমতাময়ী মাকে ছাড়াই এক পিতা হাসপাতালে রেখে গেলেন নবজাতকটিকে। এ ঘটনায় হাসপাতালজুড়ে তোলপাড় সৃষ্টি হয়েছে।
 
শনিবার (০৫ অক্টোবর) বিকেলে ওষুধ আনার কথা বলে নবজাতক সন্তানটিকে হাসপাতালের পাঁচতলায় ২১নং ওয়ার্ডে চিকৎসাধীন রেখে চলে যান আনোয়ার আলী নামে এক ব্যক্তি। পরে শিশুটিকে নিজেদের হেফাজতে নেন নার্সরা।

হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই ফারুক আহমদ বাংলানিউজকে বলেন, বুধবার (০৩ অক্টোবর) রাত ৯টায় হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি করা হয় এই নবজাতককে। হাসপাতালের রেজিস্ট্রারে সুবর্ণা নাম তার। অভিভাবক আনোয়ার আলী। ঠিকানা লেখা- সিলেট নগরের তাঁতীপাড়া।

তিনি বলেন, অভিভাবকহীন নবজাতককে নিজেদের হেফাজতে নিয়ে কর্তব্যরত সেবিকারা ঘটনাটি পুলিশকে অবহিত করেন। বর্তমানে নবজাতকটি সেবিকাদের হেফাজতে চিকিৎসাধীন রয়েছে। তার খুঁজে এখনও কেউ আসেনি।

পুলিশের এই কর্মকর্তা এও বলেন, ভর্তি রেজিস্ট্রারে ভুল তথ্য দেওয়া হয়েছে। তারপরও ওই ঠিকানা খতিয়ে দেখা হচ্ছে।

বাংলাদেশ সময়: ০৫৫৪ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০১৯
এনইউ/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।