ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

পাটুরিয়া ঘাটে পারের অপেক্ষায় যানবাহনের দীর্ঘ সারি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৯
পাটুরিয়া ঘাটে পারের অপেক্ষায় যানবাহনের দীর্ঘ সারি

মানিকগঞ্জ: দক্ষিণ-পশ্চিম অঞ্চলের ২১ জেলার মানুষ ও যানবাহনের পারাপারের অন্যতম মাধ্যম হচ্ছে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট। প্রতিদিন এ নৌরুট দিয়ে কয়েক হাজার-হাজার যানবাহন পারাপার হয়। শুক্রবার সকাল থেকে পাটুরিয়ায় পারের অপেক্ষায় যানবাহনের সারি আরসিয়ালের মোড় ছাড়িয়ে গেছে। বেলার বাড়ার সঙ্গে সঙ্গে যানবাহনের সারি আরো দীর্ঘ হচ্ছে ঘাট এলাকায়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) পাটুরিয়া ঘাট শাখার বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক মহিউদ্দিন রাসেল বাংলানিউজকে বলেন, শুক্রবার হওয়াতে পাটুরিয়া ঘাটে যানবাহনের বাড়তি চাপ পড়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যাত্রীবাহী পরিবহনের সারি দীর্ঘ হচ্ছে।

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট পারাপারের অপেক্ষায় রয়েছে যাত্রীবাহী পরিবহন দেড় শতাধিক, পণ্যবোঝাই ট্রাক রয়েছে আড়াই শতাধিক এছাড়া জরুরি অ্যাম্বুলেন্স,ওষুধের গাড়ি, ব্যক্তিগত ছোট গাড়ি (প্রাইভেট কার) ও পচনশীল পণ্য বোঝাই ট্রাক অগ্রাধিকার ভিত্তিতে পার করা হচ্ছে।

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ১৬টি ফেরি মধ্যে ১৪টি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে এবং চন্দ্রমল্লিকা, সন্ধ্যামালতি নামে দু’টি ইউটিলিটি ফেরি ইঞ্জিনে সমস্যার জন্য নদীতে চলাচল করে পারছে না। এ দুটি ফেরি ভাসমান কারখানা মধুমতীতে মেরামতের জন্য আছে বলেও জানান বিআইডব্লিউটিসির এ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৯
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।