ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

মায়ের মৃত্যুতে মামুনের প্যারোলে মুক্তির আবেদন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৯
মায়ের মৃত্যুতে মামুনের প্যারোলে মুক্তির আবেদন

ঢাকা: মায়ের জানাজায় অংশ নিতে বিতর্কিত ব্যবসায়ী মো. গিয়াস উদ্দিন আল মামুনের জন্য প্যারোলে মুক্তির আবেদন করা হয়েছে। মামুনের পরিবারের পক্ষে বুধবার (২৫ সেপ্টেম্বর) তার ভাই মো. জালাল উদ্দিন রুমি ঢাকার জেলা ম্যাজিস্ট্রেট বরাবর এ আবেদন করেন।

গিয়াস উদ্দিন আল মামুনের মা হালিমা খাতুন (৯৩) বুধবার ভোর ৪টা ৫১মিনিটের দিকে ঢাকার  ইউনাইটেড হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহে রাজিউন)।  

চারদলীয় জোট সরকারের সময়ে তারেক রহমানের ঘনিষ্ঠ বন্ধু হিসেবে পরিচিত গিয়াস উদ্দিন আল মামুনকে ২০০৭ সালের ২৬ মার্চ ক্যান্টনম্যান্ট থানার একটি মামলায় গ্রেফতার দেখানো হয়।

এরপর থেকে এক যুগের বেশি সময় ধরে কারাবন্দি রয়েছেন তিনি। এর মধ্যে তার বিরুদ্ধে অর্থপাচার মামলার রায়ে সাত বছরের কারাদণ্ডও দেওয়া হয়েছে।
 
প্যারোলে মুক্তির আবেদনে মামুনের ভাই বলেছেন, আমার সহোদর ভাই মো. গিয়াস উদ্দিন আল মামুন ২০০৭ সালের ৩ মার্স থেকে অদ্যবধি জেল হাজতে রয়েছেন এবং দীর্ঘ হাজত বাসকালীন সময়ে আমার ভাই কোনো আইন ভঙ্গ করেনি।

এ অবস্থায় মাকে শেষ দেখা, জানাজা ও দাফনে উপস্থিত থাকার জন্য গিয়াস উদ্দিন আল মামুনকে প্যারোলে মুক্তির আর্জি জানান তিনি।  

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৯
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।