ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

প্রতিবন্ধীদের আইনগত সহায়তা ও সেবা বিষয়ক সেমিনার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৯
প্রতিবন্ধীদের আইনগত সহায়তা ও সেবা বিষয়ক সেমিনার সেমিনারে বক্তব্য রাখছেন কক্সবাজার অতিরিক্ত পুলিশ সুপার মো. ইকবাল হোসাইন। ছবি: বাংলানিউজ

কক্সবাজার: প্রতিবন্ধী ব্যক্তিরা সমাজের বোঝা নয়, তাদেরও স্বাভাবিকভাবে বেঁচে থাকার অধিকার রয়েছে। তারা যাতে হয়রানির শিকার না হয়, সে বিষয়ে সবার বিশেষ নজর রাখা হবে। পাশাপাশি তাদের সেবা এবং আইনগত সহায়তা কীভাবে বাড়ানো যায় সেবিষয়েও নজর রাখা হবে বলে জানিয়েছেন কক্সবাজার অতিরিক্ত পুলিশ সুপার মো. ইকবাল হোসাইন।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে স্থানীয় জেলা পরিষদ মিলনায়তনে ‘প্রতিবন্ধী ব্যক্তিদের আইনগত সহায়তা ও সেবা প্রাপ্তি’ বিষয়ক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানের আয়োজন করে বেসরকারি উন্নয়ন সংস্থা ইপসা।

সংগঠনটির ডেপুটি ডিরেক্টর খালেদা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সহকারী পুলিশ সুপার (ট্রাফিক) বাবুল কুমার বণিক ও কক্সবাজার সমাজসেবা অধিদপ্তরের  সহকারী পরিচালক সফি উদ্দিন।  

অনুষ্ঠানে মূল বক্তব্য উস্থাপন করেন প্রকল্প কর্মকর্তা মো. আহসান উল্লাহ সরকার।  

এছাড়া আরও বক্তব্য রাখেন রামু উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মাহবুবুর রহমান, নোঙ্গর এর নির্বাহী পরিচালক দিদারুল রাশেদ, সূর্যের হাসি ক্লিনিকের কো-অর্ডিনেটর মো. ইসা।  

এদিকে, অনুষ্ঠানে বিভিন্ন উপজেলা থেকে আসা প্রতিবন্ধী ব্যক্তিরা তাদের সমস্যার কথা তুলে ধরেন এবং সমাজে প্রতিবন্ধীদের সুযোগ-সুবিধা কীভাবে আরও বাড়ানো যায় তা নিয়ে আলোচনা করা হয়। অনুষ্ঠানে প্রতিবন্ধী, উন্নয়নকর্মী, আইনজীবী, সাংবাদিকরা অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৯
এসবি/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।