ঢাকা, সোমবার, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ জুন ২০২৪, ২৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

গণধর্ষণ মামলায় ১৬ আসামির বিরুদ্ধে আদালতে চার্জ গঠন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৯
গণধর্ষণ মামলায় ১৬ আসামির বিরুদ্ধে আদালতে চার্জ গঠন ...

নোয়াখালী: নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় গত ৩০ ডিসেম্বর একাদশ সংসদ নির্বাচনের রাতে ৫নং চরজুবলী ইউনিয়নের চরবাগ্গা গ্রামে স্বামী ও সন্তানদের বেঁধে রেখে এক নারীকে (৪০) গণধর্ষণ এবং পিটিয়ে মারাত্মকভাবে আহত করার মামলায় ১৬ আসামির প্রত্যেকের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯-এর ৩ ধারায় চার্জ গঠন করেছেন আদালত।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল-২ এর বিচারক সামছুদ্দিন খালেদ শুনানি শেষে এ আদেশ দেন।

বাদী পক্ষের আইনজীবী রবিউল হাসান পলাশ বিষয়টি নিশ্চিত করে জানান, পুলিশ গ্রেফতারকৃত আসামিদের স্বীকারোক্তিমূলক জবানবন্দি ও দীর্ঘ তদন্ত শেষে ১৬ জনকে আসামি করে অভিযোগপত্র দাখিল করে আদালতে।

মামলার ১৬ আসামির মধ্যে ২জন পলাতক রয়েছে। অপর ১৪ আসামি জেল হাজতে রয়েছে। চার্জ গঠনের মধ্য দিয়ে মামলাটি সাক্ষী গ্রহণ করা হবে।

গত ৩০ ডিসেম্বর রোববার রাতে চরজুবলী ইউনিয়নের মধ্য বাগ্গা গ্রামের সোহেল, হানিফ, স্বপন, চৌধুরী, বেচু, বাদশা আলম ওরফে বাসু, আবুল, মোশারেফ ও ছালাউদ্দিন ৪ সন্তানের জননীর বসত ঘর ভাংচুর করে। এক পর্যায়ে তারা ওই নারীর স্বামী ও মেয়েকে বেঁধে রেখে স্বামীকে বেদম প্রহার করে। পরে ওই নারীকে ঘরের বাইরে নিয়ে গণধর্ষণ করে ও পিটিয়ে আহত করে।

পরদিন ওই নারী ও তার স্বামীকে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় ভুক্তভোগীর স্বামী সিরাজ বাদি হয়ে ৯ জনকে আসামি করে চর জব্বার থানায় মামলা দায়ের করেন। এ ঘটনায় তখন সারা দেশে তোলপাড় সৃষ্টি হয়।

বাংলাদেশ সময়: ০৪৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।