ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সৌদি আরবে জনশক্তি পাঠাতে কাজ করছে সরকার

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২১ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৯
সৌদি আরবে জনশক্তি পাঠাতে কাজ করছে সরকার বক্তব্য রাখছেন মন্ত্রী ইমরান আহমদ। ছবি: সংগৃহীত

ঢাকা: প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, সৌদি আরবে স্বল্পসময়ের মধ্যে জনশক্তি পাঠাতে কাজ করছে সরকার। ভিসাপ্রাপ্তির ক্ষেত্রে পুলিশ ক্লিয়ারেন্স পেতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে সমন্বয় করে শিগগিরই একটি ওয়ানস্টপ সার্ভিস চালু করা হবে। 

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সৌদি আরবের দাম্মামে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, দাম্মাম শহরের নোভাটেল হোটেলের অডিটোরিয়ামে সৌদি কোম্পানি, রিক্রুটিং এজেন্ট ও নিয়োগকর্তাদের নিয়ে রিয়াদ বাংলাদেশ দূতাবাসের শ্রমকল্যাণ উইং জনশক্তি বিষয়ে এক সেমিনারের আয়োজন করে।

সেমিনারে সৌদি নিয়োগকর্তাদের বাংলাদেশ থেকে আরও বেশি কর্মী নিয়োগের আহবান জানিয়ে ইমরান আহমদ বলেন, বাংলাদেশের কর্মীরা জাপান, কোরিয়া, সিঙ্গাপুরসহ পৃথিবীর বিভিন্ন দেশে সুনামের সঙ্গে কাজ করছে। তিনি দুই দেশের যৌথ উদ্যোগে বাংলাদেশে একটি জব ফেয়ার আয়োজনেরও আহবান জানান।  

সৌদি নিয়োগকর্তারা বাংলাদেশ থেকে বাছাই করে কর্মী পাঠানোর ক্ষেত্রে সময় কমিয়ে আনতে মন্ত্রীর সহযোগিতা চান।

সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহর সভাপতিত্বে সেমিনারে আরও বক্তব্য রাখেন বায়রার সভাপতি বেনজীর আহমেদ, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্মসচিব যাহিদ হোসেন, সরোয়ার আলম, বাংলাদেশ দূতাবাসের পলিটিক্যাল সেক্রেটারি এস এম আনিসুল হক, বায়রার মহাসচিব শামীম আহমেদ চৌধুরী নোমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৯
টিআর/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ