ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হাতিরপুলে ৫ কোটি টাকার নকল ওষুধ জব্দ, গ্রেফতার ২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৯
হাতিরপুলে ৫ কোটি টাকার নকল ওষুধ জব্দ, গ্রেফতার ২

ঢাকা: রাজধানীর হাতিরপুলে একটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে পাঁচ কোটি টাকার নকল ওষুধ জব্দ করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ভ্রাম্যমাণ আদালত। এ ঘটনায় দুই ব্যক্তিকে গ্রেফতার করে কারাদণ্ড ও ২০ লাখ করে টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুরের দিকে হাতিরপুলের ১৮৬ নম্বর ভবনে ‘সেলভন ট্রেডিং’ নামের ওই প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়। র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম অভিযানের নেতৃত্ব দেন ।

এ প্রসঙ্গে সারওয়ার আলম বলেন, সেলভন ট্রেডিং কোম্পানি নামের একটি প্রতিষ্ঠান বিশ্বের বিভিন্ন দেশের নামীদামী কোম্পানির মোড়ক ও স্টিকার নকল করে কমিশনের মাধ্যমে বিভিন্ন ফার্মেসিতে জাল ওষুধ বিপণন করে আসছে, এমন অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে প্রায় পাঁচ কোটি টাকার নকল ওষুধ জব্দ করা হয়। এ সময় এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে প্রতিষ্ঠানের মালিক মো. জাহাঙ্গীর আলমকে গ্রেফতার করে (৩৮) দুই বছর ও তার সহকারী মো. নুরুল ইসলামকে (৩২) ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, এসব নকল ওষুধ যে ফার্মেসিগুলোতে দেওয়া হয়েছে, সেখানেও অভিযান চালানো হবে। এসব কিছু অসাধু চিকিৎসক কমিশনের বিনিময়ে রোগীদের এসব ওষুধ সেবনের প্রেসক্রিপশন দিচ্ছে। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতেও সংশ্লিষ্ট সংস্থার সঙ্গে আলোচনা করা হবে।

বাংলাদেশ সময়: ২০২৬ ঘণ্টা, ১৭ সেপ্টেম্বর, ২০১৯
এমএমআই/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।