ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

বিইউপিতে ন্যাশনাল ল’ ফেস্টের সমাপনী অনুষ্ঠিত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৯
বিইউপিতে ন্যাশনাল ল’ ফেস্টের সমাপনী অনুষ্ঠিত অনুষ্ঠানে কথা বলেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, ছবি: সংগৃহীত

ঢাকা: বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসে (বিইউপি) তিন দিনব্যাপী ‘বিইউপি ন্যাশনাল ল’ ফেস্ট-২০১৯ এর সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিইউপি’র বিজয় অডিটোরিয়ামে ফ্যাকাল্টি অব সিকিউরিটি অ্যান্ড স্ট্রাটেজিক স্টাডিজের (এফএসএসএস) ডিপার্টমেন্ট অব ল’-এর উদ্যোগে আয়োজিত সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন হাইকোর্ট বিভাগের বিচারপতি শেখ মো. জাকির হোসেন, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের উপ উপাচার্য প্রফেসর ড. এম আবুল কাশেম মজুমদার ও সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী জেড আই খান পান্না।

এসময় প্রধান বিচারপতি বাংলাদেশের মতো রাষ্ট্রে সাংবিধানিক শাসনের পবিত্রতা সম্পর্কে আলোচনা করেন। একটি সংবিধান নির্ভর সমাজ গঠনের লক্ষ্যে মূল চাবিকাঠি হিসেবে তিনি বিশেষভাবে জোর দিয়েছেন মানুষের প্রতিশ্রদ্ধা এবং সম্মানের ওপর। এছাড়া আন্তর্জাতিক শান্তি এবং শৃঙ্খলা বজায় রাখতে বাংলাদেশের সামরিক বাহিনীর অবদান প্রশংসার সঙ্গে উল্লেখ করেন। পরে জাতীয় আইন উৎসবে যোগদানকারী সব প্রতিযোগীকে শুভেচ্ছা ও শুভকামনা জানান তিনি।

এর আগে গত ১৫ সেপ্টেম্বর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী ব্যারিস্টার এম. আমীর-উল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন ফ্যাকাল্টি অব সিকিউরিটি অ্যান্ড স্ট্রাটেজিক স্টাডিজের (এফএসএসএস) ডিন ব্রিগেডিয়ার জেনারেল মো. সিদ্দিকুল আলম শিকদার।

উদ্বোধনী অনুষ্ঠানে সঞ্চালকের দায়িত্বে ছিলেন ডিপার্টমেন্ট অব ল’-এর চেয়ারম্যান লেফটেন্যান্ট কর্নেল (অব.) মো. সিরাজ উদ্দীন আহমেদ।

বাংলাদেশের ১৬টি পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের প্রায় ৫০০ জন শিক্ষার্থী ওই ল ফেস্টে অংশগ্রহণ করেন।

বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের আইন বিষয়ক শিক্ষার্থীদের অংশগ্রহণে জাতীয় আইন উৎসব আয়োজনের অন্যতম উদ্দেশ্য ছিল সম্ভাবনাময় পেশা হিসেবে আইন পেশা এবং এর নানা বিষয়ের ওপর আলোকপাতসহ আইনের শিক্ষার্থীদের মধ্যে যোগাযোগ সৃষ্টি করা।

বাংলাদেশ সময়: ২০১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৯
ইএস/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।