ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শ্রমিকদের সড়ক অবরোধে মিরপুরে যান চলাচল বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৯
শ্রমিকদের সড়ক অবরোধে মিরপুরে যান চলাচল বন্ধ বকেয়া দাবিতে শ্রমিকদের সড়ক অবরোধ/ছবি- জি এম মুজিবুর

ঢাকা: বকেয়া বেতন-ভাতার দাবিতে রাজধানীর মিরপুর-১ নম্বর এলাকার সনি সিনেমা হলের সামনের সড়ক অবরোধ করেছেন গার্মেন্টস শ্রমিকরা।

রোববার (১৫ সেপ্টেম্বর) সকাল থেকে ‘জারা জিন্স’ নামের একটি গার্মেন্টসের শ্রমিকরা মূল সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন। এর ফলে চিড়িয়াখানা রোড, মিরপুর-১০ নম্বর থেকে টেকনিক্যাল মোড় সড়কে যান চলাচল বন্ধ রয়েছে (এ রিপোর্ট লেখার সময়ও সড়ক অবরোধ ছিল)।

পুলিশ জানায়, চিড়িয়াখানা রোডের ১৩ ও ১৪ নম্বর হোল্ডিংয়ের চতুর্থ ও পঞ্চমতলা মিলিয়ে জারা জিন্সের কারখানা। বিক্ষুব্ধ শ্রমিকরা বকেয়া বেতনের দাবিতে কারখানার সামনে এবং সনি সিনেমা হল মোড়ে ব্যারিকেড দিয়ে যান চলাচল বন্ধ করে রেখেছেন।

মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দাদন ফকির জানান, গার্মেন্টস শ্রমিকরা সনি সিনেমা হলের সামনের সড়ক অবরোধ করায়  পুরো এলাকার সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। গার্মেন্টসটি শাহ আলী থানা এলাকায়। বিষয়টি তাদের অবগত করা হয়েছে। তারা বকেয়া বেতন ভাতার বিষয়টি সমাধানের জন্য সংশ্লিষ্টদের সঙ্গে যোগাযোগ করছেন।

বকেয়া দাবিতে শ্রমিকদের সড়ক অবরোধ/ছবি- জি এম মুজিবুরশাহ আলী থানার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালাউদ্দিন মিয়া জানান, এর আগে ২/৩ বার জারা জিন্স গার্মেন্টসের কর্মীরা বকেয়া বেতন ভাতার দাবিতে সড়ক অবরোধ করেছেন। তখন মালিকপক্ষের মাধ্যমে আশ্বস্ত করায় অবরোধ তুলে নিয়েছিল। কিন্তু তারা কোনো বকেয়া বেতন ভাতা না পাওয়ায় বিক্ষুব্ধ হয়ে ফের সড়কে নেমেছে। আমরা বিজিএমইএ নেতাদের সঙ্গে কথা বলেছি। বিষয়টি সমাধানের চেষ্টা চলছে।

ট্রাফিক পশ্চিম বিভাগের মিরপুর জোনের এডিসি আবু তোরাব মোহাম্মদ শামসুর রহমান বাংলানিউজকে বলেন, শ্রমিকদের অবরোধে প্রধান সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। যানবাহনকে ডাইভারসন দিয়ে বিকল্প সড়কে পাঠানো হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৪৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৯
পিএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।