ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

‘ব্রিটিশ সরকার বাংলাদেশের উন্নয়নে অংশীদার হতে চায়’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৯
‘ব্রিটিশ সরকার বাংলাদেশের উন্নয়নে অংশীদার হতে চায়’ কারখানা পরিদর্শন করেন ব্রিটিশ হাইকমিশনার। ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাই কমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন বলেছেন, বাংলাদেশ এখন উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। ব্রিটিশ সরকার এ উন্নয়নের ধারায় অংশীদার হতে চায়। 

বুধবার (১১ সেপ্টেম্বর) ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাই কমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন নারায়ণগঞ্জের রূপগঞ্জের তেতলাবো এলাকায় এসিএস টেক্সটাইল (বাংলাদেশ) লিমিটেডের কারখানা পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন। এসময় তার স্ত্রী মিসেস তেরেসা আলবরও উপস্থিত ছিলেন।

 

কারখানা পরিদর্শনকালে উৎপাদিত পণ্যের গুণগতমান ও কাজের পরিবেশ দেখে হাই কমিশনার ও তার স্ত্রী সন্তষ্টি প্রকাশ বলেন, বাংলাদেশে এসিএস টেক্সটাইল কারখানাটি পরিববেশ বান্ধব। এ প্রতিষ্ঠানটি ঘুরে আমি মুগ্ধ।

এসময় আরও উপস্থিত ছিলেন এসিএস টেক্সটাইলের ব্যবস্থাপনা পরিচালক মাসুদ দাউদ আকবানী, সাশীন হাসান (পরিচালক) ও নির্বাহী পরিচালক জহুরুল কবির প্রমুখ।

এসিএস টেক্সটাইল সম্পূর্ণ ব্রিটিশ বিনিয়োগে হোম টেক্সটাইল পণ্য উৎপাদন ও শতভাগ রপ্তানিভিত্তিক শিল্প প্রতিষ্ঠান। রপ্তানিতে উল্লেখযোগ্য সাফল্যের স্বীকৃতিস্বরূপ তিন বার জাতীয় রপ্তানি ট্রফি অর্জন করে এসিএস। আর প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক মাসুদ দাউদ আকবানী ২০০৮ সাল থেকে এখন পর্যন্ত রপ্তানিতে সিআইপি নির্বাচিত হয়ে আসছেন।

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৯
এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।