ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

খুলনা জেলায় ডিক্লারেশনপ্রাপ্ত পত্রিকা ৬২টি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০১৯
খুলনা জেলায় ডিক্লারেশনপ্রাপ্ত পত্রিকা ৬২টি

খুলনা: খুলনা জেলায় ডিক্লারেশনপ্রাপ্ত পত্রিকার সংখ্যা ৬২। এর মধ্যে দৈনিক পত্রিকার সংখ্যা ২৩টি, সাপ্তাহিক ২৫টি, পাক্ষিক চারটি, মাসিক নয়টি ও ত্রৈমাসিক একটি।

মঙ্গলবার (০৩ সেপ্টেম্বর) খুলনার স্থানীয় পত্রিকার প্রকাশক, সম্পাদক ও জাতীয় পত্রিকার ব্যুরো প্রধানসহ স্থানীয় সাংবাদিকদের সঙ্গে খুলনার জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ হেলাল হোসেনের এক মতবিনিময় সভায় এ তথ্য জানানো হয়।

সভায় আরও জানানো হয়, এখানে অনিয়মিতভাবেও অনেক পত্রিকা প্রকাশিত হয়।

অপেশাদার মনোভাবসম্পন্ন এসব অনিয়মিত পত্রিকা অনেক সময় বিব্রতকর ও অতিরঞ্জিত সংবাদ প্রকাশ করে জনসাধারণের মাঝে বিভ্রান্তি ছড়ানোর অপপ্রয়াস চালায়।

এসময় দেশ ও সমাজের কল্যাণে বাল্যবিবাহ, মাদক ও ইভটিজিংয়ের মতো সামাজিক অপরাধের বিরুদ্ধে সাংবাদিক সমাজকে সচেতন থাকার আহ্বান জানান জেলা প্রশাসক। একইসঙ্গে ডেঙ্গু প্রতিরোধে খুলনায় গৃহীত কার্যক্রমও তুলে ধরেন তিনি।

জেলা প্রশাসক আরও জানান, সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর সার্ভেয়ার দ্বারা সীমানা নির্ধারণ করেই খুলনায় চলমান অবৈধ স্থাপনা উচ্ছেদের কার্যক্রম শুরু করা হয়েছে।

এছাড়া খুলনায় ময়ূর ও ভৈরব নদীর তীরের অবৈধ স্থাপনা উচ্ছেদ ও মাদকের করাল গ্রাস থেকে তরুণ প্রজন্মকে রক্ষায় চলমান কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করতে গণমাধ্যমকর্মীদের সহযোগিতা কামনা করেন তিনি।

মতবিনিময় সভায় খুলনার স্থানীয় সরকারের উপপরিচালক ইশরাত জাহান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান, দৈনিক পূর্বাঞ্চলের সম্পাদকমণ্ডলীর সভাপতি বেগম ফেরদৌসী আলী, দৈনিক অনির্বাণের সম্পাদক অধ্যক্ষ আলী আহমেদ, খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম হাবিব, সাধারণ সম্পাদক সাহেব আলীসহ স্থানীয় পত্রিকার প্রকাশক, সম্পাদক এবং জাতীয় পত্রিকা ও টেলিভিশন চ্যানেলের স্থানীয় প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০১৯
এমআরএম/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।