ঢাকা, রবিবার, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ জুন ২০২৪, ২৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

জাপানের চাহিদা অনুযায়ী সরকার দক্ষ কর্মী তৈরি করছে 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৮ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৯
জাপানের চাহিদা অনুযায়ী সরকার দক্ষ কর্মী তৈরি করছে  জাপানগামী টেকনিক্যাল ইন্টার্নদের স্মার্টকার্ড প্রদান অনুষ্ঠান

ঢাকা: জাপানের শ্রমবাজারের চাহিদা অনুযায়ী সরকার দক্ষ কর্মী তৈরি করছে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। তিনি বলেন, দক্ষ কর্মী যোগান দিতে পারলে জাপানে বাংলাদেশী কর্মীর চাহিদা আরও বেড়ে যাবে।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রীর অফিসকক্ষে জাপানগামী টেকনিক্যাল ইন্টার্নদের স্মার্টকার্ড প্রদান অনুষ্ঠানে তিনি একথা বলেন।  

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য মোয়াজ্জেম হোসেন রতন, সাংবাদিক ইকবাল সোবহান চৌধুরী, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. সেলিম রেজা প্রমুখ।

প্রবাসীকল্যাণ মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কূটনৈতিক প্রচেষ্টা ও দক্ষতার ফলে জাপানের শ্রমবাজার উন্মুক্ত হয়েছে। জাপানের সঙ্গে সহযোগিতা স্মারক স্বাক্ষরের ফলে জাপানে বাংলাদেশি কর্মীদের কর্মসংস্থানের বিরাট সুযোগ সৃষ্টি হয়েছে। এই সুযোগ কাজে লাগাতে সবাইকে আন্তরিকভাবে কাজ করতে হবে।

আন্তর্জাতিক শ্রমবাজারে বাংলাদেশি কর্মীদের অনেক সুনাম রয়েছে উল্লেখ করে তিনি বলেন, জাপানের ধারাবাহিকতায় বিশ্বের অন্য দেশের শ্রমবাজারও বাংলাদেশি কর্মীদের জন্য উন্মুক্ত হবে এবং বৈদেশিক কর্মসংস্থানও বাড়বে।  

তিনি টেকনিক্যাল ইন্টার্নদের উদ্দেশ্যে বলেন, কর্মক্ষেত্রে নিষ্ঠা ও সততার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে।  

আইএম জাপানের সহায়তায় জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মাধ্যমে সরকারিভাবে বিনা খরচে জাপানে টেকনিক্যাল ইন্টার্ন পাঠানো কর্মসূচির অংশ হিসেবে আজ চারজন টেকনিক্যাল ইন্টার্নকে স্মার্টকার্ড দেওয়া হয়।  

বাংলাদেশ সময়: ১৮৪৪ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৯
জিসিজি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।