ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

কর্মকর্তাদের দক্ষতা বাড়ানোর পরামর্শ কৃষিমন্ত্রীর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৮ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৯
কর্মকর্তাদের দক্ষতা বাড়ানোর পরামর্শ কৃষিমন্ত্রীর সভায় কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাকসহ অতিথিরা, ছবি: বাংলানিউজ

ঢাকা: কর্মকর্তাদের উচ্চতর ডিগ্রি অর্জনের পাশাপাশি যোগাযোগের দক্ষতা বাড়ানোর পরামর্শ দিয়েছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক। তিনি বলেছেন, মাঠ পর্যায়ে কৃষদের সঙ্গে নিবিড়ভাবে কাজ করার জন্য যোগাযোগ দক্ষতা জরুরি। উন্নয়নের অন্যতম শর্ত হচ্ছে কার্যকরী যোগাযোগ।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) কৃষি মন্ত্রণালয়ের সভাকক্ষে মাসিক (আগস্ট) বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) সভায় তিনি এ পরামর্শ দেন।

কৃষিমন্ত্রী বলেন, বাস্তবমুখী কার্যক্রম গ্রহণ করতে হবে।

বিদেশে প্রশিক্ষণ বা উচ্চতর ডিগ্রি অর্জনের জন্য কর্মকর্তা পাঠানোর আগে সেখানকার সিলেবাসে কী কী বিষয় আছে এবং দেশের জন্য কোনগুলো উপযোগী, তা বিবেচনায় রাখতে হবে। শুধু পিএইচডি অর্জনই শেষ কথা নয়, অর্জনের পরে দেশের জন্য কীভাবে সেবা দেবেন, সেবার মান কীভাবে বৃদ্ধি করা যায়, তা আপনাকেই করতে হবে ।

কৃষি মন্ত্রণালয়ে ২০১৯-২০ অর্থবছরে ৬৫টি প্রকল্পের অনুকূলে এক হাজার ৭৩৯ দশমিক ২৭ কোটি টাকা বাজেট বরাদ্দ রাখা হয়েছে। সব সংস্থার বৃহৎ বরাদ্দপ্রাপ্ত ২৬টি প্রকল্পের অনুকূলে এক হাজার ৪৫১ দশমিক ৪৯ কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে। যা মোট এডিপি রবাদ্দের ৮৩ শতাংশ।

কৃষি সচিব মো. নাসিরুজ্জামান সভার সঞ্চলনা করেন। সভায় মন্ত্রণালয়ের বিভিন্ন প্রকল্পের প্রকল্প পরিচালকরা এবং মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সভার সভাপতি কৃষিমন্ত্রী সবাইকে ধন্যবাদ জানিয়ে সমাপ্তি ঘোষণা করেন।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৯
জিসিজি/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।