ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হামদর্দের এমডির দুর্নীতির বিষয়ে এক সাক্ষীকে জিজ্ঞাসাবাদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৫ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৯
হামদর্দের এমডির দুর্নীতির বিষয়ে এক সাক্ষীকে জিজ্ঞাসাবাদ

ঢাকা: অর্থ আত্মসাৎ ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে হামদর্দ ল্যাবরেটরিজ (ওয়াকফ) বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হাকিম ইউছুফ হারুন ভুইয়ার দুর্নীতির বিষয়ে সাক্ষী হিসেবে ড. সুফী সাগর সামসকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (২৫ আগস্ট) বেলা ১১টা ১২টা পর্যন্ত দুদকের প্রধান কার্যালয় সেগুনবাগিচায় তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদ করেন দুদকের সহকারী পরিচালক মো. সাইদুজ্জামান।

গত ২০ আগস্ট (মঙ্গলবার) পাঠানো তলবি নোটিশে সুফী সামসকে ২৫ আগস্ট বেলা ১১টায় সেগুন বাগিচায় দুদক প্রধান কার্যালয়ে হাজির হতে বলা হয়েছিল। এ বিষয়ে নোটিশ পাঠিয়েছেন দুদকের সহকারী পরিচালক মো. সাইদুজ্জামান।

দুদকের ঊর্ধ্বতন সূত্র জানায়, হাকিম ইউছুফ ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে শত শত কোটি টাকা আত্মসাতের অভিযোগ অনুসন্ধান করছে দুদক। হাকিম ইউছুফের বিরুদ্ধে চারটি অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে।

অভিযোগুলোর মধ্যে রয়েছে- স্বজনপ্রীতির মাধ্যমে নিজের সন্তানদের পরিচালক হিসেবে নিয়োগ দেওয়া, অনিয়মের মাধ্যমে নির্ধারিত বেতনের চেয়ে বেশি বেতন গ্রহণ, কাঁচামাল ও যন্ত্রপাতি আমদানির নামে বিপুল পরিমাণ টাকা আত্মসাৎ এবং জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৯
এসএমএকে/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।