ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

ফেনীর মিজান ময়দানে ঈদ জামাত অনুষ্ঠিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৯
ফেনীর মিজান ময়দানে ঈদ জামাত অনুষ্ঠিত

ফেনী: ফেনীর মিজান ময়দানে জেলার সর্ববৃহৎ ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১২ আগস্ট) সকাল ৮টার দিকে ঈদুল আজহার এ জামাতে হাজারো মুসল্লির ঢল নামে। বৃষ্টির সম্ভাবনা থাকলেও তা না হওয়ায় নির্বিঘ্নে নামাজ আদায় করেছেন তারা। 

এতে ইমামতি করেন ফেনী আলীয়া মাদ্রাসার অধ্যক্ষ মুহাদ্দিস মাহমুদুল হাসান।

জামাতের আগে সংক্ষিপ্ত আলোচনায় বক্তব্য রাখেন ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী ও ফেনী জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান।

এছাড়াও জামাতে সাবেক পররাষ্ট্র, বন ও পরিবেশ মন্ত্রণালয়ের সচিব কামাল উদ্দিন, ফেনী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুর রহমান বি কম, ফেনী পৌর মেয়র আলা উদ্দিন, ফেনী জজ কোর্টের পিপি হাফেজ আহম্মদ প্রমুখ উপস্থিত ছিলেন।

জামাতের আগে সংক্ষিপ্ত বক্তব্যে বক্তারা ঈদুল আজহার মর্মবাণী অন্তরে ধারণ করে নিজ নিজ অবস্থান থেকে জনকল্যাণমুখী কর্মকাণ্ডে অংশ নিয়ে বিভেদ-বৈষম্যহীন সুখী-সমৃদ্ধ ও শান্তিপূর্ণ দেশ গড়ে তোলার জন্য সবাইকে আহ্বান জানান।  

এছাড়াও জামাতে অংশ নেন প্রশাসন, রাজনীতি ও বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ।

১৫ হাজারেরও বেশি মুসল্লি জামাতে একসঙ্গে দুই রাকাত ঈদুল আজহার ওয়াজিব নামাজ আদায় করেন।

নামাজ শেষে দেশের শান্তি, সমৃদ্ধি, বিপথের জঙ্গিদের হেদায়েত ও স্বজনদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।  

শুভেচ্ছা বিনিময় চলে ধনী-গরিব সবার কোলাকুলির মাধ্যমে। সংসদ সদস্য, জেলা প্রশাসক ও পৌর মেয়র আলা উদ্দিনসহ সমাজের বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ এতে অংশ নেন।

বাংলাদেশ সময়: ১১৩৭ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৯
এসএইচডি/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।