ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাবেক মন্ত্রী লতিফ সিদ্দিকীর মামলার রায় ২৮ আগস্ট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫০ ঘণ্টা, আগস্ট ৮, ২০১৯
সাবেক মন্ত্রী লতিফ সিদ্দিকীর মামলার রায় ২৮ আগস্ট আব্দুল লতিফ সিদ্দিকী

মাগুরা: ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে সাবেক ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে মাগুরায় দায়েরকৃত মামলার যুক্তিতর্ক শেষ হয়েছে।  এ মামলার রায় আগামী ২৮ আগস্ট ঘোষণার দিন ধার্য করেছেন আদালত। 

মামলার বাদী পক্ষের আইনজীবী ওয়াশিকুর রহমান কল্লোল জানান, ২০১৪ সালের ১৬ অক্টোবরে সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে মাগুরা জজ আদালতে মামলাটি করা হয়।  মাগুরা সদর উপজেলার বগিয়া গ্রামের বাসিন্দা বিএনপি নেতা সৈয়দ রফিকুল ইসলাম তুষার এ মামলার বাদী।

দায়ের করা মামলাটি আমলে নিয়ে লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে সমন জারি করে তাকে স্ব-শরীরে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছিলেন। লতিফ সিদ্দিকী মামলায় হাজির না হওয়ায় তার অনুপস্থিতিতে বিচার অনুষ্ঠিত হয়। মাগুরার জুডিশিয়াল ম্যাজিস্ট্রে আদালত-২ এর বিচারক মাহবুবা শারমীন এ মামলার সমস্ত প্রক্রিয়া শেষ করে আগামী ২৮ আগস্ট এ রায় প্রকাশের দিন ধার্য্য করেছেন।  

মামলার বাদী তুষারের অভিযোগ, ২০১৪ সালের ২৮ সেপ্টম্বর আমেরিকার নিউইয়র্ক সিটির জ্যাকশন হাইটসে এক অনুষ্ঠানে ইসলামের সর্বশ্রেষ্ঠ নবী, পবিত্র হজ ও তাবলিগ জামাত সম্পর্কে অবমাননাকর মন্তব্য করেন লতিফ সিদ্দিকী। তার এ মন্তব্য ধৃষ্টতামূলক, কটুক্তিপূর্ণ। এতে পবিত্র ইসলাম ধর্মীয় অনুভূতিতে আঘাত করা হয়েছে। যা শাস্তিযোগ্য অপরাধ। এ কারণে তিনি এ মামলা দায়ের করেছেন।

বাংলাদেশ সময়: ০৬৫০ ঘণ্টা, আগস্ট ০৮, ২০১৯
আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ