ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ইঞ্জিন বিকল হয়ে পদ্মার চরে আটকা গরুবোঝাই ট্রলার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৭ ঘণ্টা, আগস্ট ৭, ২০১৯
ইঞ্জিন বিকল হয়ে পদ্মার চরে আটকা গরুবোঝাই ট্রলার

মাদারীপুর: শিবচর উপজেলার চরজানাজাত ইউনিয়ন সংলগ্ন পদ্মা নদীর কোনো এক ডুবোচরে আটকে আছে গরু বোঝাই একটি ট্রলার। বুধবার (৭ আগস্ট) দুপুরে ফরিদপুরের চরভদ্রাসন, সদরপুর এলাকার ব্যবসায়ীরা গরুবোঝাই ট্রলারটি নিয়ে ঢাকার উদ্দেশে রওনা দিলে মাঝ পদ্মায় গিয়ে ট্রলারের ইঞ্জিন বিকল হয়ে পাখা ভেঙে যায়। এরপর স্রোতের টানে ট্রলারটি মাঝ পদ্মার শিবচর উপজেলার নতুন এক ডুবো চরে গিয়ে আটকে যায়।

ট্রলার থেকে শিবচর থানায় বিষয়টি জানালে তাদের উদ্ধারে পুলিশের একটি দল ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা দিয়েছে। ট্রলারটিতে ২৫ জন ব্যবসায়ী ও ৭০টি গরু রয়েছে বলে জানা গেছে।

 

বুধবার সন্ধ্যা পৌনে সাতটায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত ট্রলারটিকে খুঁজে পাওয়া যায়নি বলে পুলিশের ঊর্ধ্বতন এক কর্মকর্তা জানিয়েছেন।

জানা গেছে, দুপুরের দিকে ইঞ্জিল বিকল হলে তীব্র স্রোতের টানে ট্রলারটি মাঝ পদ্মার কোনো এক ডুব চরে আটকে রয়েছে। বিষয়টি শিবচর থানা পুলিশকে জানালে শিবচর থানা পুলিশ ও নৌ পুলিশের একটি দল ট্রলারটি উদ্ধারের জন্য মাঝ পদ্মায় রয়েছে।

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, খবর পেয়ে শিবচর থানা পুলিশ ও নৌ পুলিশ ঘটনাস্থলে রয়েছে।

সহকারী পুলিশ সুপার (শিবচর সার্কেল) আবির  হাসান বলেন, আমরা ট্রলার নিয়ে গরুবোঝাই আটকে থাকা ট্রলারটিকে মাঝ পদ্মায় খুঁজে বেড়াচ্ছি। এখন পর্যন্ত তাদের খুঁজে পাওয়া যায়নি।  পদ্মায় প্রচণ্ড ঢেউ ও স্রোত থাকায় ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে নৌ চলাচলে। আশাকরি দ্রুত তাদের খুঁজে পেয়ে উদ্ধার করা যাবে।

বৈরী আবহাওয়ার কারণে উত্তাল হয়ে উঠেছে পদ্মা নদী। সকাল থেকেই বন্ধ রয়েছে লঞ্চ, স্পিডবোট ও ফেরি চলাচল।

বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, আগস্ট ০৭, ২০১৯
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।