ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

ডেঙ্গু: বাংলাদেশ ভ্রমণে যুক্তরাজ্যের সতর্কতা

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০০ ঘণ্টা, আগস্ট ৩, ২০১৯
ডেঙ্গু: বাংলাদেশ ভ্রমণে যুক্তরাজ্যের সতর্কতা

ঢাকা: বাংলাদেশে ডেঙ্গুর প্রকোপ বেড়ে ‍যাওয়ার কারণে এদেশে ভ্রমণের ক্ষেত্রে নিজ দেশের নাগরিকদের সতর্কতা দিয়েছে যুক্তরাজ্য। 

ব্রিটিশ ফরেন অ্যান্ড কমনওয়েলথ অফিসের ওয়েবসাইটে এ সতর্কতা দেওয়া হয়েছে। শনিবার (৩ আগস্ট) ওই ওয়েবসাইটে বাংলাদেশ ভ্রমণ সতর্কতার হালনাগাদ তথ্যে উল্লেখ করা হয়েছে, ‘বাংলাদেশে সারাবছরই ডেঙ্গু জ্বরের মতো মশাবাহিত রোগ দেখা দেয়।

তবে এই মুহূর্তে বাংলাদেশে ডেঙ্গু জ্বরে আক্রান্তের সংখ্যা বেড়েছে। বাংলাদেশে ভ্রমণের সময় মশার কামড় এড়িয়ে চলার জন্য ব্রিটিশ নাগরিকদের নির্দেশনা দেওয়া হলো। ’

ব্রিটিশ ফরেন অফিস থেকে বিশ্বজুড়ে ভ্রমণের ক্ষেত্রে নিজ দেশের নাগরিকদের সবসময় ভ্রমণ সংক্রান্ত উপদেশ দেওয়া হয়ে থাকে। বাংলাদেশে প্রতিবছর যুক্তরাজ্যের দেড় লাখ নাগরিক ভ্রমণ করে থাকে। সে কারণে সবসময় বাংলাদেশ ভ্রমণের ক্ষেত্রে নিজ দেশের নাগরিকদের সতর্কতা দেওয়া তাদের নিয়মিত কাজের অংশ।

বাংলাদেশে ডেঙ্গুর প্রকোপ বেড়ে যাওয়ায় সরকার বিষয়টি নিয়ে উদ্বিগ্ন। ডেঙ্গু নিয়ন্ত্রণের লক্ষ্যে বাংলাদেশ সরকার নানামুখী উদ্যোগও নিয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৫৭ ঘণ্টা, আগস্ট ০৩, ২০১৯
টিআর/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।