ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

আনসার আল ইসলামের ২ সদস্য আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৮ ঘণ্টা, আগস্ট ১, ২০১৯
আনসার আল ইসলামের ২ সদস্য আটক

ঢাকা: রাজধানীর সায়েদাবাদ বাস টার্মিনাল এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামে দুই সদস্যকে আটক করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-২) সদস্যরা।

আটক দুই সদস্য হলেন, মীর ইবরাহিম (২৫) ও হেমায়েত উদ্দীন (২২)। তারা চট্টগ্রামের বন্দর থানায় সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা একটি মামলার পলাতক আসামি।

বুধবার (৩১ জুলাই) র‌্যাব-২ এর পুলিশ সুপার (এসপি) মহিউদ্দীন ফারুকী জানান, গোপন সংবাদের ভিত্তিতে সায়েদাবাদের বাস টার্মিনাল থেকে তাদের আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে ২২ সেট ধর্মীয় উগ্রবাদী বই, মোবাইলে পিডিএফ বই, দ্য রিলিজ নামে একটি ছবির ডাবিং ও শুটিং চলাকালে তোলা ছবি এবং উগ্রবাদী ভিডিও উদ্ধার করা হয়েছে।

তিনি বলেন, সম্প্রতি আনসার আল ইসলাম তরুণ-তরুণীদের জঙ্গিবাদে উদ্বুদ্ধ করতে দ্য রিলিজ নামে বিদেশি ভাষার একটি ছবি ব্যবহার করছে। দ্য রিলিজের চুম্বকাংশ বাংলায় ডাবিং করে বা নতুন করে কণ্ঠ দিয়ে সেটি সোশ্যাল মিডিয়ার প্রচার করে উগ্রভাবাপন্ন তরুণ-তরুণীদের জঙ্গিবাদে ভেড়ানোই তাদের উদ্দেশ্য।

এ ঘটনায় গত ১০ জুলাই জান্নাতুল নাঈমা, সাইফা আক্তার তানজি ও আফজাল হোসেন নামে তিনজনকে গ্রেফতার করা হয়েছিল। এর দু’দিন পর লক্ষ্মীপুর থেকে আলেমা আক্তার স্বপ্না ওরফে উম্মে ইউসা ওরফে উম্মে ইয়াসিন নামে আরেকজনকে গ্রেফতার করা হয়।

বাংলাদেশ সময়: ২০৪৮ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৯
পিএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।