ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রিয়া সাহা ইস্যুতে অবস্থান জানালো যুক্তরাষ্ট্র

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৭ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৯
প্রিয়া সাহা ইস্যুতে অবস্থান জানালো যুক্তরাষ্ট্র

ঢাকা: প্রিয়া সাহা ইস্যুতে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলারের সঙ্গে বৈঠক করেছেন পররাষ্ট্র সচিব এম শহীদুল হক। বৈঠকে এ ইস্যুতে যুক্তরাষ্ট্রের অবস্থান ব্যাখ্যা করেন মিলার।

মঙ্গলবার (২৩ জুলাই) পররাষ্ট্র মন্ত্রণালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়।  

মন্ত্রণালয় সূত্র জানায়, মঙ্গলবার সন্ধ্যায় পররাষ্ট্র মন্ত্রণালয়ে আসেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার।

তিনি পররাষ্ট্র সচিব এম শহীদুল হকের সঙ্গে প্রায় পৌনে এক ঘণ্টা যাবৎ বৈঠক করেন। তবে বৈঠক সম্পর্কে এখনও তারা কেউ কিছু বলেননি।  

সূত্র আরও জানায়, বৈঠকে প্রিয়া সাহার বিষয়ে যুক্তরাষ্ট্রের অবস্থান জানতে চান পররাষ্ট্র সচিব। এসময় মিলার এ ইস্যুতে যুক্তরাষ্ট্রের অবস্থান তুলে ধরে ব্যাখ্যা করেন।

এর আগে গত ১৭ জুলাই হোয়াইট হাউজে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশি নারী প্রিয়া সাহা অভিযোগ করেন, ‘বাংলাদেশ থেকে ৩ কোটি ৭০ লাখ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান লোক উধাও হয়ে গেছে। তার ঘরবাড়ি পুড়িয়ে দেওয়া হয়েছে। জমিও কেড়ে নেওয়া হয়েছে। মুসলিম উগ্রবাদীরা এটা করেছে। ’ প্রিয়া সাহার এই বক্তব্যের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ সরকার।

প্রিয়া সাহা যুক্তরাষ্ট্র সরকার আয়োজিত ধর্মীয় স্বাধীনতা বিষয়ক মন্ত্রী পর্যায়ের আন্তর্জাতিক সম্মেলনেও যোগ দিয়েছেন।

বাংলাদেশ সময়: ০১৩৬ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৯
টিআর/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad