ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নুসরাত হত্যা মামলায় সাক্ষ্য দিতে আদালতে ৪ সাক্ষী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২১ ঘণ্টা, জুলাই ২১, ২০১৯
নুসরাত হত্যা মামলায় সাক্ষ্য দিতে আদালতে ৪ সাক্ষী আদালতে সিরাজ উদ দৌলা (ইনসেটে নুসরাত জাহান রাফি)। ছবি: বাংলানিউজ

ফেনী: মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যা মামলায় রোববার (২১ জুলাই) ১৭তম দিনের মতো সাক্ষ্যগ্রহণ ও জেরা চলছে। এদিন সোনাগাজী মাদ্রাসার ছাত্রী তাহমিনা আক্তার, বিবি হাজেরা, ছাত্র আবু-বকর সিদ্দিক ও স্থানীয় মো. আকবর হোসেনকে জেরা করছেন আইনজীবীরা।

এদিন চারজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদের আদালত।

এরআগে রোববার সকাল সাড়ে ১১টায় কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে মামলার ১৬ আসামিকে আদালতে হাজির করা হয়।

এরপর রাষ্ট্রপক্ষের কৌঁসুলি চার স্বাক্ষীকে আদালতে উপস্থাপন করেন।

এ মামলার ৯২জন সাক্ষীর মধ্যে এখন পর্যন্ত ২৮জনের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে। রোববার চারজনের সাক্ষ্যগ্রহণ ও জেরা সম্পন্ন হলে ৩২জনের সাক্ষ্যগ্রহণ শেষ হবে। যা মোট সাক্ষীর এক তৃতীয়াংশের বেশী।

গত ২৭ জুন মামলার বাদী ও প্রথম সাক্ষী নুসরাতের বড়ভাই মাহমুদুল হাসান নোমানের সাক্ষ্যগ্রহণ শুরু হয়। শুরুর পর থেকে প্রতি কর্মদিবসেই আদালত সাক্ষ্যগ্রহণ চালিয়ে যাচ্ছেন।

গত ৬ এপ্রিল ফেনীর সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসায় আলিম পরীক্ষা কেন্দ্রে গেলে নুসরাতকে ছাদে ডেকে নিয়ে আগুন ধরিয়ে দেওয়া হয়। মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলার বিরুদ্ধে করা শ্লীলতহানির মামলা তুলে না নেওয়ায় তাকে পুড়িয়ে দেওয়া হয়েছে; যা মৃত্যুশয্যায় নুসরাত বলে গেছেন। এরপর টানা পাঁচদিন মৃত্যুর সঙ্গে লড়ে ১০ এপ্রিল মারা যান নুসরাত জাহান রাফি।

বাংলাদেশ সময়: ১৫০৯ ঘণ্টা, জুলাই ২১, ২০১৯  
এসএইচডি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।