ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

উল্লাপাড়ার অরক্ষিত সেই রেলক্রসিংয়ে নিযুক্ত হলো গেটম্যান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৬ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৯
উল্লাপাড়ার অরক্ষিত সেই রেলক্রসিংয়ে নিযুক্ত হলো গেটম্যান ছবি:বাংলানিউজ

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের উল্লাপাড়ার বেতকান্দি এলাকার অরক্ষিত সেই রেলক্রসিংয়ে নিযুক্ত করা হলো একজন গেটম্যান। বিয়ের মাইক্রোবাসে ট্রেনের ধাক্কায় বর-কনেসহ ১১ জন নিহত হওয়ার তিন দিন পর রেলওয়ে কতৃপক্ষ এ নিয়োগ দিয়েছেন।

বৃহস্পতিবার (১৮ জুলাই) রাত ১১ টার দিকে এ তথ্য  নিশ্চিত করে সিরাজগঞ্জ রেলওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুন মজুমদার জানান, ওই রেলক্রসিংয়ের দু’পাশে বাঁশের দুটি ব্যারিকেড দেওয়া হয়েছে এবং একজন গেটম্যানকে দায়িত্ব দেয়া হয়েছে। আরও একজন গেটম্যান সেখানে নিযুক্ত করার কথা রয়েছে।

এদিন সকাল থেকে গেটম্যান বিপ্লব কুমার দাস (৩০) এই কর্মস্থলে যোগদান করেছেন। ওই রেলক্রসিংয়ের রেললাইনের দক্ষিণে উভয়পাশে প্রায় আধ কিলোমিটার এলাকা জুড়ে গাছপালা কেটে ফেলা হয়েছে। দু’একদিনের মধ্যে ওই রেল লাইনের আশপাশের সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে।

পশ্চিমাঞ্চল রেলওয়ের বিভাগীয় আঞ্চলিক ব্যবস্থাপক (ডিআরএম) মিজানুর রহমান জানান, দূর্ঘটনার দিন রাতেই ঘটনাস্থল পরিদর্শন করে দূর্ঘটনা এড়াতে ওই রেলক্রসিংয়ে গেটম্যান নিযুক্তের নির্দেশনা দেওয়া হয়েছিল। এরই ধারাবাহিকতায় একজনকে অস্থায়ীভাবে নিয়োগ দেয়া হয়েছে।

গত সোমবার (১৫ জুলাই) সন্ধ্যায় উল্লাপাড়া থেকে সিরাজগঞ্জগামী একটি বিয়ের মাইক্রোবাস বেতকান্দি অরক্ষিত রেলক্রসিং পার হওয়ার চেষ্টা করছিল। এ সময় রাজশাহী থেকে ঢাকাগামী পদ্মা এক্সপ্রেস ট্রেন মাইক্রোবাসটিকে ধাক্কা দিয়ে অন্তত অাধ কিলোমিটার টেনে হিচড়ে নিয়ে যায়। এতে বর-কনেসহ মাইক্রোবাসের ১১ যাত্রী নিহত হন। এ ঘটনা তদন্তে রেলওয়ে বিভাগ ও জেলা প্রশাসন পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করে।

বাংলাদেশ সময়: ০৬৩৫ ঘন্টা, জুলাই ১৯, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।