ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাগুরায় ডেঙ্গু মশার উপদ্রবে সাধারণ মানুষ অতিষ্ঠ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৬ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৯
মাগুরায় ডেঙ্গু মশার উপদ্রবে সাধারণ মানুষ অতিষ্ঠ ছবি:বাংলানিউজ

মাগুরায় ডেঙ্গু মশার উপদ্রব বেশি হওয়ায় পৌরসভার পক্ষ থেকে কামান দ্বারা শহরের বিভিন্ন স্থানে  মশা নিধন করা হয়েছে। সন্ধ্যার পর থেকে শহরের বিভিন্ন অলিগলিতে দেখা দেয় মশার উৎপাত। মশার উপদ্রবে সাধারণ মানুষ বাইরে  যেতে পারছে না। বিভিন্ন স্থানে নদ,নদী, খাল ,বিল ,বিভিন্ন জলাশয়ে জমে থাকা পানিতে মশা ডিম পাড়ে তা থেকে তৈরি হচ্ছে মশা।

বৃষ্টি হলে দেখা যায় মশার তাণ্ডব। ডোবা, নালা, খাল,বিল, শহেরর ড্রেনসহ বিভিন্ন স্থানে জমে থাকা পানিতে মশা ডিম পাড়ে।

তা থেকে সৃষ্টি হয় মশা। তবে নবগঙ্গা নদীতে দীর্ঘ দিন কচুরিপানা জমে থাকায় মশার উপদ্রব বেশি হচ্ছে বলে জানিয়েছে এলাকাবাসী।

বৃহস্পতিবার শহরের নতুন বাজার, থানার সামনে, হাসপাতাল পাড়া, ভাইয়না মোড়,চৌরাঙ্গী মোড়, হাজি সাহেব রোডসহ বিভিন্ন স্থানে মশা নিধন করা হয়েছে।

নতুন বাজার এলাকার স্থানীয় বাসিন্দা সমীর  চক্রবতী বাংলানিউজকে বলেন, ডেঙ্গু মশার উপদ্রব  বিভিন্ন  এলাকায় দেখা দিয়েছে ডেঙ্গু জ্বর। তিনি বলেন বিশেষ করে  নবগঙ্গা নদীর পানিতে কচুরিপানা জমে থাকায়, পানির স্রোত না থাকায় এই ডেঙ্গু মশা  জন্ম হচ্ছে।

মাগুরা সদর হাসাপাতালের গাইনি বিভাগের সিনিয়র ডাক্তার সামছুর নাহার লাইজু বাংলানিউজকে বলেন, আমি ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছি। চিকিৎসা নিয়েছি বর্তমানে এখন আমি পুরোপুরি সুস্থা না। তিনি বলেন, মাগুরাতে প্রচুর পরিমানে ডেঙ্গু মশার হয়েছে। অতিদ্রুত মশা নিধন না করা গেলে ডেঙ্গু  আক্রান্ত হযে অনেকে অসুস্থ পড়বে।

মাগুরা পৌর সভার মেয়র খুরশিদ হায়দার টুটুল বাংলানিউজকে বলেন, পৌরসভার পক্ষ থেকে শহরে বিভিন্ন স্থানে জমে থাকা পানি, ডোবা,নালা, নদী, খাল, ড্রেন বিভিন্নস্থানে মশা নিধন করা হচ্ছে। মশা নিধন অব্যাহত রয়েছে। আমি আশা করছি এতে শহরবাসী  মশার উপদ্রব থেকে রক্ষা পাবে।

বাংলাদেশ সময়: ০৬২৫ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।