ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কিশোরগঞ্জে পৌর কর্মচারীদের ধর্মঘটে নাগরিক সেবা বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৭ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৯
কিশোরগঞ্জে পৌর কর্মচারীদের ধর্মঘটে নাগরিক সেবা বন্ধ কিশোরগঞ্জ পৌরসভা। ছবি: বাংলানিউজ

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জের সব পৌরসভার প্রধান ফটকে তালা ঝুলিয়ে ধর্মঘট পালন করেছেন পৌর কর্মকর্তা ও কর্মচারীরা। রাষ্ট্রীয় কোষাগার থেকে পৌর কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা, পেনশন ও জনপ্রতিনিধিদের সম্মানী ভাতা দেওয়ার দাবিতে পৌরসভায় সব ধরনের নাগরিক সেবা বন্ধ করে দিয়েছেন তারা।

রোববার (১৪ জুলাই) থেকে শুরু হওয়া এ ধর্মঘটে এরই মধ্যে বন্ধ করে দেওয়া হয়েছে পানি সরবরাহ, সড়ক বাতি ও সব নাগরিক সেবা। টানা চার দিন জেলার কোনো পৌর শহর থেকেই ময়লা আবর্জনা সরানো হচ্ছে না।

ফলে জেলার আটটি পৌরসভায় রাস্তার পাশে ময়লা-আবর্জনা জমে দুর্গন্ধ ছড়িয়ে পড়েছে। দেখা দিয়েছে জনদুর্ভোগ।  

বাংলাদেশ পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েশনের ব্যানারে পৌর কর্মকর্তা ও কর্মচারীরা অনির্দিষ্টকালের অবস্থান কর্মসূচিতে অংশ নেওয়ায় পৌরসভাগুলোতে অচলাবস্থা সৃষ্টি হয়েছে।  

এদিকে প্রতিদিন সকালে পৌরসভার প্রধান ফটকে তালা দেখে নাগরিক সেবা না পেয়েই পৌরবাসীরা ফিরে যাচ্ছে।  

কিশোরগঞ্জ পৌর কর্মকর্তা ও কর্মচারী অ্যাসোসিয়েশনের সভাপতি আনোয়ার হোসেন ভূঁঞা বাংলানিউজকে জানান, কেন্দ্রীয় কমিটির ডাকে পূর্বঘোষণা অনুযায়ী গত ১৪ জুলাই থেকে দেশের সব পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা ঢাকায় জাতীয় প্রেসক্লাবে অনির্দিষ্টকালের জন্য অবস্থান কর্মসূচিতে অংশ নিয়েছেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত এ কর্মসূচি অব্যাহত থাকবে।  

কিশোরগঞ্জ পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের নগুয়ার বাসিন্দা অ্যাডভোকেট আল আমিন বাংলানিউজকে বলেন, পৌরসভা থেকে পৌরবাসী সেবা পাচ্ছেন না। এতে করে নাগরিকদের দুভোর্গ বেড়েছে।
 
বাংলাদেশ সময়: ০৫১৮ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৯ 
এমকেআর/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad