ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বাজেট অধিবেশন সমাপ্ত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৫ ঘণ্টা, জুলাই ১২, ২০১৯
বাজেট অধিবেশন সমাপ্ত

জাতীয় সংসদ ভবন থেকে: একাদশ জাতীয় সংসদের বাজেট অধিবেশন সমাপ্ত হয়েছে। গত বছরের ৩০ ডিসেম্বর নির্বাচনের পর গঠিত বর্তমান সংসদের এটি ছিলো তৃতীয় অধিবেশন। 

বৃহস্পতিবার (১১ জুলাই) রাতে অধিবেশনের সমাপ্তি সংক্রান্ত রাষ্ট্রপতির আদেশ পাঠ করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।  

এই বাজেট অধিবেশন শুরু হয় গত ১১ জুন।

ওইদিন ১৩ জুন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল ২০১৯-২০ অর্থবছরের বাজেট প্রস্তাব করেন। গত ৩০ জুন চলতি অর্থবছরের বাজেট পাস হয়।

অধিবেশনের সমাপ্তি বক্তব্যে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, সরকারের বাজেটের উন্নয়নের যে সাফল্য এসেছে এরই পথে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে অব্যাহত রাজনৈতিক স্থিতিশীলতা। দেশে সংসদীয় গণতন্ত্রের অব্যাহত চর্চার এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে।  

তিনি বলেন, সংসদকে কটাক্ষ, কটূক্তি করা, অবমাননাকর বক্তব্য দেওয়া প্রত্যাশিত নয়। এটা গণতন্ত্রের ভিতকে দুর্বল করে। অসাংবিধানিক শক্তিকে উৎসাহিত করে। সংসদকে অমর্যাদা করা দেশ জাতির জন্য কল্যাণ বয়ে আনে না।  

অধিবেশন সমাপ্তি সংক্রান্ত সংসদ সচিবালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, এই অধিবেশনের ২১ কার্যদিবসে মোট ৭টি বিল পাস হয়। ৭১ বিধিতে পাওয়া ২৩৫টি নোটিশের মধ্যে ১২টি গ্রহণ করা হয়।  

প্রধানমন্ত্রীর উত্তর দেওয়ার জন্য প্রশ্ন জমা পড়ে ৯৩টি; তিনি উত্তর দেন ৪১টি প্রশ্নের।

বাংলাদেশ সময়: ০১৩৪ ঘণ্টা, জুলাই ১১, ২০১৯ 
এসকে/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।