ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

সুবিধাবঞ্চিত শিশুদের আলোক নিশানের চিকিৎসাসেবা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৮ ঘণ্টা, মে ২, ২০১৯
সুবিধাবঞ্চিত শিশুদের আলোক নিশানের চিকিৎসাসেবা  আলোক নিশান ফাউন্ডেশনের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান, ছবি: বাংলানিউজ

ঢাকা: সুবিধাবঞ্চিত শিশু ও শ্রমজীবীদের মধ্যে বিনামূল্যে চিকিৎসাসেবা ও ‍ওষুধ বিরতণ করেছে স্বেচ্ছাসেবী সংগঠন আলোক নিশান ফাউন্ডেশন।

সংগঠনের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী ও মহান মে দিবস উপলক্ষে বুধবার (১ মে) রাজধানীর নীলক্ষেতে যশোর সমিতি ভবনের অডিটোরিয়ামে সুবিধাবঞ্চিত ৬০ শিশু ও ৪০ জন শ্রমজীবীকে বিনামূল্যে চিকিৎসাসেবা ও ওষুধ দিয়েছে সংগঠনটি।

‘মানবতা দিয়ে গড়ি আলোকিত বিশ্ব’ এ স্লোগানে রাজধানীসহ সারা দেশে সমাজসেবামূলক কাজ করে যাচ্ছে স্বেচ্ছাসেবী এ সংগঠনটি।

এরই ধারাবাহিকতায় বুধবার এ আয়োজন করে সংগঠনটি। আয়োজিত অনুষ্ঠানে শিশু ও শ্রমজীবীদের শারীরিক নানা সমস্যার বিষয়ে জেনে পরামর্শ দেন চিকিৎসকরা। সেইসঙ্গে প্রতিটি শিশুকে বয়স অনুযায়ী কৃমির ওষুধ খাওয়ানো হয়। পাশাপাশি এক সপ্তাহ পর খাওয়ার জন্য আরেকটি ওষুধ দিয়ে দেওয়া হয়।  

চিকিৎসাসেবার পাশাপাশি শিশুদের চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এসময় শিশুদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এসময় জাদুশিল্পী মাহবুবুর রহমান নানা রকম জাদু পরিবেশন করেন।

অনুষ্ঠানে শিশুদের পুরস্কার দেওয়া, জ্ঞানের পাঠশালায় লাইব্রেরি করার জন্য শিশুতোষ বই ও শিক্ষা উপকরণ বিতরণ করে সংগঠনটি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য ও বরেণ্য চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুক। বিশেষ অতিথি হিসেবে ছিলেন উপ-সচিব এবং র‌্যাবের  নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আইন কর্মকর্তা মো. গাউসুল আজম।

চিত্রনায়ক ফারুক বলেন, সম্ভাবনাময় সুবিধাবঞ্চিত শিশুদের আলোর পথ দেখাবে আলোক নিশান। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে এ শিশুরাও এক সময় বড় ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এসময় তিনি আলোক নিশানের এমন কার্যক্রম দেশের প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে দিতে স্বেচ্ছাসেবকদের উৎসাহ দেন।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে আলোক নিশান ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক আশিকুর রহমান তমাল বলেন, বাংলাদেশের সুবিধাবঞ্চিত শিশু, অসহায় প্রবীণ এবং দুর্যোগকবলিত মানুষের কল্যাণে কাজ করছে সংগঠনটি। এছাড়া দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা সহায়তা দেওয়া হচ্ছে। আর প্রতিদিনই মুমূর্ষু রোগীকে রক্তদানে সহায়তা করছে সংগঠনের স্বেচ্ছাসেবকরা।

অনুষ্ঠান শেষে শিশুদের মধ্যে পুষ্টিকর খাবার বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ১০১৩ ঘণ্টা, মে ১, ২০১৯
এমআরএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।