ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘নির্ভীক, স্পষ্টবাদী ও সৎ সাংবাদিক ছিলেন মাহফুজ উল্লাহ’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩২ ঘণ্টা, মে ২, ২০১৯
‘নির্ভীক, স্পষ্টবাদী ও সৎ সাংবাদিক ছিলেন মাহফুজ উল্লাহ’

ঢাকা: ‘নির্ভীক, স্পষ্টবাদী ও সৎ সাংবাদিক ছিলেন মাহফুজ উল্লাহ’- এমন মন্তব্যই করেছেন তার দীর্ঘদিনের সহকর্মীরাসহ বিভিন্ন পেশার মানুষ।

বুধবার (০১ মে) বিকেলে জাতীয় প্রেসক্লাবে প্রয়াত সংবাদিক মাহফুজ উল্লাহর পরিবারের সদস্যদের উদ্যোগে তার স্মরণে আয়োজিত দোয়া মাহফিলে অংশ নিয়ে এ মন্তব্য করেন তারা।

জাতীয় প্রেসক্লাব মিলনায়তন জুড়ে মানুষের ঠাঁই ছিলো না এদিন।

মিলনায়তনের বাইরের প্যান্ডেলেও অনেক লোকজনের উপস্থিতিতে এ দোয়া মাহফিল পরিণত হয় নাগরিক সমাবেশে।

এতে অংশ নিয়ে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, মাহফুজ উল্লাহর একটা গুণ ছিলো মিলেমিশে কাজ করা। আমি তার আত্মার মাগফেরাত কামনা করছি।

ডেইলি অবজারভারের সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী বলেন, তিনি একজন স্পষ্টবাদী সাংবাদিক ছিলেন। আজকে এত মানুষের উপস্থিতিই প্রমাণ করে তিনি সবার কাছে কত প্রিয় ছিলেন।

মানবজমিনের সম্পাদক মতিউর রহমান চৌধুরী বলেন, একজন মাহফুজ উল্লাহর মৃত্যু নেই। কারণ সে অনেক কিছু রেখে গেছেন।

যুগান্তরের সম্পাদক ও জাতীয় প্রেস ক্লাবের সভাপতি সাইফুল আলম বলেন, মাহফুজ ভাই একজন নির্ভীক ও পেশাজীবী সাংবাদিক ছিলেন। তিনি তার কর্মের মাধ্যমে আমাদের সকলের কাছে একজন প্রিয় মানুষ হয়েছিলেন। তার চলে যাওয়া আমাদের জন্য বেদনার। আমি তার স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করছি।

প্রয়াত মাহফুজ উল্লাহর মেয়ে নুসরাত হুমায়রা বলেন, আপনাদের প্রতি আমার অনুরোধ, আমার বাবার কর্ম, তার চিন্তাবোধ ও তার সততার প্রতি যে সংগ্রাম ছিলো, সবকিছুকে আপনারা আপনাদের হৃদয়ে ধারণ করবেন। তাহলেই আমার বাবা চিরকাল বেঁচে থাকবেন।

কবি আবদুল হাই শিকদারের পরিচালনায় দোয়া মাহফিলে প্রয়াত সাংবাদিকের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বক্তব্য রাখেন- জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক খন্দকার মোস্তাহিদুর রহমান, সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী আবুল হাসান চৌধুরী, সাবেক রাষ্ট্রদূত আনোয়ার হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধ্যাপক আসিফ নজরুল, ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত ও জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমীন প্রমুখ।

দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন- ঢাবি অধ্যাপক সদরুল আমিন, বিজ্ঞানী এম আতিক রহমান, মানবাধিকার নেত্রী খুশি কবির, ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনাম, নিউ এজের সম্পাদক নুরুল কবির, ডিবিসির সিইও মঞ্জুরুল ইসলামসহ প্রবীণ-নবীন সাংবাদিকরা।

এছাড়াও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ, আমীর খসুর মাহমুদ চৌধুরীসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও মানবাধিকার সংগঠনের কয়েকশ সদস্য এ আয়োজনে অংশ নেন।

দোয়ায় প্রয়াত সাংবাদিকের পরিবারের সদস্যরাও উপস্থিত ছিলেন।

২৭ এপ্রিল বাংলাদেশ সময় সকাল ১০টা ৫মিনিটে থাইল্যান্ডের ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মাহফুজ উল্লাহ।
 
বাংলাদেশ সময়: ২১৩২ ঘণ্টা, মে ০১, ২০১৯
এমএইচ/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।