ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বসিলার আস্তানায় নিহতরা জেএমবি,সন্ত্রাসবিরোধী আইনে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩০ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১৯
বসিলার আস্তানায় নিহতরা জেএমবি,সন্ত্রাসবিরোধী আইনে মামলা আস্তান থেকে বের করে আনা হচ্ছে ‘জঙ্গিদের’ মরদেহ/ফাইল ছবি

ঢাকা: রাজধানীর বসিলা মেট্রো হাউজিং এলাকার ‘জঙ্গি আস্তানায়’ নিহতদের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। তবে তারা ছিলেন নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির সদস্য।

এদিকে জঙ্গি আস্তানায় অভিযানের ঘটনায় অজ্ঞাত ৫-৬ জনকে আসামি করে সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা দায়ের করেছে র‌্যাব।

র‌্যাব-২ এর কোম্পানি কমান্ডার (সিপিসি-৩) পুলিশ সুপার (এসপি) মহিউদ্দিন ফারুকী বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আস্তানায় অভিযানে নিহতদের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। তবে তারা জেএমবির সদস্য বলে নিশ্চিত হওয়া গেছে।

এ ঘটনায় র‌্যাব-২ এর ওয়ারেন্ট অফিসার আব্দুল্লাহ বাদী হয়ে মোহাম্মদপুর থানায় একটি মামলা (নং- ১২৭) দায়ের করেন। সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা মামলায় অজ্ঞাত ৫-৬ জনকে আসামি করা হয়েছে।

সোমবার (২৯ এপ্রিল) জিজ্ঞাসাবাদের জন্য আটক বাড়ির মালিক ওহাব, কেয়ারটেকার সোহাগ ও তার স্ত্রী মৌসুমী এবং মসজিদের ইমাম ইউসুফকে আটক করা হয়েছিলো।

তাদের বিষয়ে মহিউদ্দিন ফারুকী বলেন, তাদেরকে মামলায় গ্রেফতার দেখানো হয়নি, তবে এখনো জিজ্ঞাসাবাদ চলছে। এ ঘটনায় তাদের কোনো ধরনের সংশ্লিষ্টতা পাওয়া গেলে পরবর্তিতে তাদেরকেও আসামি করা হবে।

সোমবার রাজধানীর বসিলার মেট্রো হাউজিং এলাকার জঙ্গি আস্তানায় র্যাবের ১৪ ঘণ্টা ধরে চলা অভিযানে ২ জঙ্গি নিহত হয়। আস্তানা থেকে ২টি বিদেশি পিস্তল ও ৪টি অবিস্ফোরিত আইইডি (ইমপ্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস) উদ্ধার করা হয়।

নিহতদের পরিচয়ের বিষয়ে র‌্যাব-২ এর অধিনায়ক লে. কর্নেল আশিক বিল্লাহ জানান, বিস্ফোরণে মরদেহগুলো ছিন্ন-বিচ্ছিন্ন হয়ে গেছে। সিআইডির ফরেনসিক টিম মরদেহের ভিসেরা ও নমুনা সংগ্রহ করেছে। পরীক্ষার পর তাদের পরিচয় নিশ্চিত হওয়া যাবে।

বাংলাদেশ সময়: ১৩২৭ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১৯
পিএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।