ঢাকা, শুক্রবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

দেশে ফিরেছেন নৌবাহিনী প্রধান

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৯
দেশে ফিরেছেন নৌবাহিনী প্রধান

ঢাকা: চীনা নৌবাহিনীর ৭০তম বার্ষিকী উদযাপন অনুষ্ঠানে যোগদান শেষে দেশে ফিরেছেন নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল আওরঙ্গজেব চৌধুরী।

সোমবার (২৯ এপ্রিল) তিনি দেশে ফিরেছেন। এসময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশান্স) রিয়ার অ্যাডমিরাল এম মকবুল হোসেন এবং নৌ প্রশাসনিক কর্তৃপক্ষ ঢাকা কমডোর এম মুসা আনুষ্ঠানিকভাবে নৌপ্রধানকে স্বাগত জানান।


 
চীনে অবস্থানকালে নৌবাহিনী প্রধান চীনের রাষ্ট্রপতি শি জিনপিং ও নৌপ্রধান ভাইস অ্যাডমিরাল শেন জিনলংয়ের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন এবং দ্বিপাক্ষিক বিভিন্ন বিষয়ে মতবিনিময় করেন।  

এছাড়া তিনি দেশটির নৌবাহিনীর ৭০তম বার্ষিকী উদযাপন উপলক্ষে অনুষ্ঠিত ইন্টারন্যাশনাল ফ্লিট রিভিউ (আইএফআর) এ অংশগ্রহণ করেন।  

অনুষ্ঠানে জাপান, জার্মানি, ব্রাজিল, তুরস্ক, ইরান, নিউজিল্যান্ড, মিয়ানমার, গ্রিস, পেরু, দক্ষিণ আফ্রিকা, চিলি, কম্বোডিয়া, সিঙ্গাপুর, থাইল্যান্ড, প্যালেস্টাইনের নৌবাহিনী প্রধানরা অংশগ্রহণ করেন।  

এতে বিভিন্ন দেশের উচ্চপর্যায়ের প্রতিনিধি, পর্যবেক্ষক, সমর বিশারদ ও ঊর্ধ্বতন নৌপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সফরকালে বাংলাদেশ নৌবাহিনী প্রধান চীনের বিভিন্ন রাষ্ট্রীয় অনুষ্ঠানে অংশগ্রহণ ছাড়াও চীনের যুদ্ধজাহাজ ও সাবমেরিন একাডেমিসহ বিভিন্ন প্রশিক্ষণ ঘাঁটি পরিদর্শন করেন।  

চীন সফরের উদ্দেশে নৌপ্রধান গত ২১ এপ্রিল ঢাকা ত্যাগ করেন।

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৯
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।