ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

পুলিশের কাছে নুসরাতের ময়নাতদন্তের প্রতিবেদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৫ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৯
পুলিশের কাছে নুসরাতের ময়নাতদন্তের প্রতিবেদন নুসরাত জাহান রাফি।

ঢাকা: ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির মরদেহের ময়নাতদন্ত প্রতিবেদন পুলিশের কাছে জমা দিয়েছে ঢাকা মেডিকেল কলেজের (ঢামেক) ফরেনসিক বিভাগ। 

শনিবার (২৭ এপ্রিল) বিকেলে শাহবাগ থানা পুলিশের কাছে এই প্রতিবেদন হস্তান্তর করা হয়।

ঢামেক ফরেনসিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ বলেন, নুসরাতের মরদেহের ময়নাতদন্তের পূর্ণাঙ্গ প্রতিবেদনটি আমাদের কাছে আসার পর তা শাহবাগ থানায় জমা দিয়েছি।

আগুনে পোড়ার কারণেই নুসরাতের মৃত্যু হয়েছে।

শাহবাগ থানার পুলিশ সদস্য রমজান আলী বাংলানিউজকে বলেন, ‘ময়নাতদন্তের  প্রতিবেদন আমি নিজেই হাসপাতাল থেকে নিয়ে এসেছি। আগামীকাল (রোববার) ফেনীর সোনাগাজী থানার তদন্ত কর্মকর্তার কাছে হস্তান্তর করা হবে। ’

গত ৬ এপ্রিল সকালে নুসরাত আলিমের আরবি পরীক্ষার প্রথমপত্র দিতে গেলে মাদ্রাসার ছাদে ডেকে নিয়ে তার গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা।  

এঘটনায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় পাঁচদিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে ১০ এপ্রিল রাতে মারা যান তিনি।

পরদিন ১১ এপ্রিল সকালে ঢামেক হাসপাতালে তার মরদেহের ময়নাতদন্ত হয়। পরে বিকেলে সোনাগাজীতে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে নুসরাতের দাফন সম্পন্ন হয়।  

এদিকে গত ৮ এপ্রিল এ ঘটনায় অভিযুক্ত মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলাকে প্রধান আসামি করে ৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ৪/৫ জনকে আসামি করে থানায় মামলা করেন নুসরাতের ভাই মাহমুদুল হাসান নোমান।

পরবর্তীতে ১০ এপ্রিল মামলার তদন্তের দায়িত্ব পায় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআই। এখন পর্যন্ত এ মামলায় ২১ জন আসামি গ্রেফতার হয়েছে; এর মধ্যে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন ৮ জন।

বাংলাদেশ সময়: ২০৫১ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৯
এজেডএস/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।