ঢাকা, বুধবার, ৩১ চৈত্র ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

বরিশালের মসজিদে সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে বয়ান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৮ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৯
বরিশালের মসজিদে সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে বয়ান বরিশালের মসজিদে সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে বয়ান। ছবি: বাংলানিউজ

বরিশাল: শ্রীলঙ্কায় সন্ত্রাসী হামলার পর দেশের সব মসজিদে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে প্রচারণা চালাতে নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) গণভবনে আন্তঃনগর ট্রেন ‘বনলতা এক্সপ্রেস’ উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ নির্দেশ দেন।

শুক্রবার (২৬ মার্চ) জুমার নামাজের আগে বরিশালের সব মসজিদে খতিবরা মুসল্লিদের উদ্দেশ্যে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে কোরআন-হাদিসের আলোকে আলোচনা করেন।

বরিশাল নগরের বায়ুতুল মোকাররম জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা আ. কাদের জুমার বক্তব্যে বলেন, ইসলাম শান্তির ধর্ম। নবী ও সাহাবাদের জীবনী পড়ে আমরা জেনেছি, এখানে সন্ত্রাসবাদের কোনো স্থান নেই। যারা মানুষ হত্যা করে তারা ইসলামের পথ থেকে দূরে সরে যায়। প্রকৃত মুসলমান অন্য ধর্মের প্রতি বা মানুষের প্রতি বিদ্বেষ পোষণ করে না।

খতিবের বয়ান শুনে নামাজ পড়তে আসা মুসল্লিরাও জানান, তারা কোরআন শরিফ পড়েন, নামাজ আদায় করেন, তারা ধর্মপ্রাণ মানুষ। কিন্তু কোথায়ও তারা পাননি যে, ইসলাম মানুষ হত্যার সমর্থন করে। যারা ইসলামের নাম দিয়ে জঙ্গিবাদ ও সন্ত্রাস করে, তারা ইসলামের কেউ নয়। তারা ইসলামকে বিতর্কিত করার জন্য  এ ধরনের অপকর্ম করে।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৯
এমএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।