ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

স্বাধীনতা দিবসে হাতিরঝিলে দর্শনার্থীদের উপচেপড়া ভিড়

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩০ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৯
স্বাধীনতা দিবসে হাতিরঝিলে দর্শনার্থীদের উপচেপড়া ভিড় হাতিরঝিলে দর্শনার্থীদের উপচেপড়া ভিড়-ছবি-বাংলানিউজ

ঢাকা: স্বাধীনতা দিবসে হাতিরঝিলে দর্শনার্থীদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। সকালে দর্শনার্থীদের ভিড় কিছুটা কম থাকলেও দুপুরের পর থেকে তা বাড়তে থাকে। বিকেল নাগাদ হাতিরঝিল সবার মিলনমেলায় পরিণত হয়।

মঙ্গলবার (২৬ মার্চ) হাতিরঝিল ঘুরে এমন চিত্র দেখা গেছে।

নৌকা বাইচ দেখতে এবং মনোমুগ্ধকর বাতাসে পরিবার নিয়ে কিছুটা সময় কাটাতে ছুটির দিনে দুপুরের পর থেকে হাতিরঝিলের বিভিন্ন স্থানে লোকসমাগম বাড়তে।

পুলিশ প্লাজা, মেরুল বাড্ডা, মগবাজার মোড়, মধুবাগ অংশ থেকে হাতিরঝিল উড়াল সড়ক ধরে শুটিং ক্লাব যাওয়ার পথে ফুটপাতসহ সব স্থানই জনসমুদ্রে পরিণত হয়।  

মিরপুর ১০ নম্বর সেকশন থেকে আসা মো. রাকিব বাংলানিউজকে বলেন, ছুটি সব সময় পাই না। অনেকদিন ধরেই ইচ্ছে ছিল এখানে ঘুরতে আসবো। আজ ছুটি পাওয়ায় বন্ধুসহ এসেছি। লোকজন একটু বেশি হলেও ঘুরে আনন্দ পাচ্ছি।

এদিকে পরিবার নিয়ে ঘুরতে এসেছেন ব্যবসায়ী সাইফুল হক। তিনি বাংলানিউজকে বলেন, নৌকা বাইচ দেখতেই একটু তাড়াতাড়ি আসা। অন্যান্য সব কিছু দেখা গেলে আদি ঐতিহ্য এই খেলা সচরাচর দেখা যায় না।  

তিনি আরও বলেন, বছরে অনন্ত দু’বার এখানে আসা হয়, উদ্দেশ্য একটাই নৌকা বাইচ স্বপরিবারের উপভোগ করবো বলে।

কনকর্ড গ্রুপে চাকরি করেন মো. আজাদ। তিনি বাংলানিউজকে বলেন, স্বাধীনতা দিবসে মনোমুগ্ধকর বাতাসে এখানে এসে ভালই লাগছে। এখানে চমৎকার বাতাস এখন যে চৈত্র মাস চলছে তার বোঝার উপায় নেই।  

মিরপুর শেওড়াপাড়া থেকে পরিবার নিয়ে হাতিরঝিলে ঘুরতে এসেছেন দেওয়ান মো. ইসমাইল। তিনি বাংলানিউজকে বলেন, সব সময় সুযোগ হয় না। সুযোগ পেয়েছি তাই পরিবার নিয়ে ঘুরতে এসেছি।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৯
এসএমএকে/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।