ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বাঘাইছড়ি হত্যাকাণ্ড ছিল ‘প্ল্যানড অ্যাম্বুশ’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, মার্চ ২১, ২০১৯
বাঘাইছড়ি হত্যাকাণ্ড ছিল ‘প্ল্যানড অ্যাম্বুশ’

বাঘাইছড়ি (রাঙামাটি) থেকে: রাঙামাটির বাঘাইছড়িতে নির্বিচারে গুলি চালিয়ে সাতজনকে হত্যার ঘটনাস্থল পরিদর্শন করেছে তদন্ত কমিটি। কমিটির প্রধান স্থানীয় সরকার বিভাগের পরিচালক দীপক চক্রবর্তীর নেতৃত্বে সাত সদস্যবিশিষ্ট এ কমিটি বৃহস্পতিবার (২১ মার্চ) বেলা ১১টার দিকে বাঘাইছড়ির সেই ঘটনাস্থল পরিদর্শন করেন ।

কমিটি সেদিন গাড়িবহরে থাকা আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের (আনসার ও বিজিবি) সঙ্গে কথা বলে এবং পুরো ঘটনা জানার চেষ্টা করে। ঘটনার আগে ও পরের অবস্থা এবং সাজেকের ভোট কেন্দ্রে কোনো সমস্যা হয়েছিল কি-না, তাও জানার চেষ্টা করে।


 
এরপর ১২টার দিকে তদন্ত কমিটির সদস্যরা বাঘাইছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে সেই ঘটনায় আহতদের সঙ্গে কথা বলেন। তাদের শারীরিক অবস্থার খোঁজ নেওয়ার পাশাপাশি ঘটনার আদ্যোপান্ত শোনেন। চিকিৎসকদের সঙ্গেও কথা বলেন তারা।
 
পরিদর্শনকালে কমিটির প্রধান দীপক চক্রবর্তী সাংবাদিকদের জানান, তারা ঘটনার সবদিকের খোঁজ-খবর নিয়ে দেখছেন। কী ঘটেছিল, কিভাবে ঘটলো, কারা এর সঙ্গে জড়িত থাকতে পারে, তাও খুঁজে বের করার চেষ্টা করা হচ্ছে।  

দীপক চক্রবর্তী বলেন, প্রাথমিকভাবে যেটা মনে হয়েছে ঘটনাটি প্ল্যানড অ্যাম্বুশ (আগে থেকে ওঁৎ পেতে থেকে পরিকল্পিত কায়দায় হামলা) ছিল।
 
আগামী ১০ কার্যদিবসের মধ্যেই তদন্ত রিপোর্ট উপস্থাপন করা হবে এবং প্রয়োজন হলে আরও সময় চাওয়া হতে পারে বলেও জানান তদন্ত কমিটির প্রধান।
 
গত ১৮ মার্চ উপজেলা পরিষদ নির্বাচনে সাজেক এলাকায় দায়িত্ব পালন শেষে ফেরার পথে বাঘাইছড়ি সড়কের ৯ কিলো এলাকায় হামলার শিকার হন নির্বাচনী কর্মকর্তা ও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। সন্ত্রাসীদের নির্বিচারে বার্স্ট ফায়ারে সাতজন নিহত হন, আহত হন আরও বেশ ক’জন। ঘটনার পরের দিনই চট্টগ্রাম বিভাগীয় কমিশনার ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন করেন।
 
বাংলাদেশ সময়: ১৪৪৬ ঘণ্টা, মার্চ ২১, ২০১৯
এডি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।