ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জন্মভিটায় চিরশায়িত সাংবাদিক রাজা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৯
জন্মভিটায় চিরশায়িত সাংবাদিক রাজা  চিরনিদ্রায় শায়িত সাংবাদিক শফিউল আলম রাজা।

কুড়িগ্রাম: ভাওয়াইয়া শিল্পী ও সাংবাদিক শফিউল আলম রাজাকে নিজ গ্রামে বড়ভাই বীর মুক্তিযোদ্ধা রায়হানুল হক মোফার কবরের পাশে চিরনিদ্রায় শায়িত করা হয়েছে। 

সোমবার (১৮ মার্চ) বিকেল সাড়ে ৩টার দিকে নিজ জন্মভূমি ব্রহ্মপুত্র বিধৌত চিলমারী উপজেলার জোড়গাছ মন্ডলপাড়া কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়।

এর আগে বাদ জোহর চিলমারী থানাহাট এ ইউ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে ও তার নিজ গ্রামে জানাজা অনুষ্ঠিত হয়।

 

এ সময় চিলমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান শওকত আলী সরকার, জেলা পরিষদ সদস্য রেজাইল করিম লিচু, চিলমারী প্রেসক্লাব সভাপতি নজরুল ইসলাম সাবু, রেডিও চিলমারীর স্টেশন ইনচার্জ বশীর আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে সকালে কুড়িগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে মরদেহ পৌঁছালে কুড়িগ্রাম সম্মিলিত সাংস্কৃতিক জোটসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে সাংবাদিক রাজাকে শেষ শ্রদ্ধা জানানো হয়।  

এ সময় কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের সভাপতি আমিনুল ইসলাম মঞ্জু মন্ডল, জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহ্বায়ক শ্যামল ভৌমিক, বাংলাদেশ ভাওয়াইয়া একাডেমির পরিচালক ভুপতি ভুষণ বর্মা, কুড়িগ্রাম প্রেসক্লাব সাধারণ সম্পাদক আতাউর রহমান বিপ্লব, ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি জ্যোতি আহম্মেদ ও সম্পাদক দুলাল বোস, সাংবাদিক সফি খান, ইউসুফ আলমগীর প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে রোববার (১৭ মার্চ) দুপুরে ঢাকার পল্লবীতে শফিউল আলম রাজার প্রতিষ্ঠিত ভাওয়াইয়া গানের স্কুল কলতান-এর একটি কক্ষ থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। হৃদরোগে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়েছে বলে জানা গেছে।  

সাংবাদিক রাজা যুগান্তর, জনকণ্ঠ, আমাদের অর্থনীতিসহ বেশ কয়েকটি দৈনিকে সাংবাদিকতা করেছেন। পেশাগত জীবনে তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয়, টিআইবি ও ক্রাইম রিপোটার্স অ্যাসোসিয়েশন অ্যাওয়ার্ডসহ বেশ কিছু পুরস্কারও পেয়েছেন।  

তিনি ঢাকা রিপোটার্স ইউনিটির সাবেক সাংস্কৃতিক সম্পাদক ছিলেন। সর্বশেষ তিনি অনলাইন নিউজ পোর্টাল প্রিয়ডটকমের চিফ রিপোর্টারের দায়িত্ব পালন করেন।  

এছাড়া রাজা ছিলেন একজন খ্যাতিমান ভাওয়াইয়া শিল্পী ও গবেষক। তিনি বাংলাদেশ বেতারের বিশেষ এবং বাংলাদেশ টেলিভিশনের প্রথম শ্রেণীর শিল্পী ছিলেন।  
জাতীয় ও আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত ‘উত্তরের সুর’ চলচ্চিত্রে ৪টি মৌলিক ভাওয়াইয়া গান গেয়ে প্রশংসিত হন খ্যাতিমান এই শিল্পী।

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৯
এফইএস/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।