ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নজরুল বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৯
নজরুল বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন  বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা জানানো হয়। ছবি: বাংলানিউজ

ময়মনসিংহ: ত্রিশালে প্রতিষ্ঠিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে বর্ণাঢ্য আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে। 

রোববার (১৭ মার্চ) সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পনের মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু হয়। প্রথমে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান পুষ্পস্তবক অর্পন করেন।

 

পরে শিক্ষক সমিতি, ডিন, কর্মকর্তা পরিষদ, হল এবং বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পন করা হয়।  

পুষ্পস্তবক অর্পন শেষে  উপাচার্যের নেতৃত্বে র‌্যালি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এরপর বিশ্ববিদ্যালয়ের ‘গাহি সাম্যের গান’ মঞ্চে  আলোচনা সভা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য হাবিবা রহমান খান।  

তিনি বলেন, ‘বঙ্গবন্ধু মানে একটি পতাকা, একটি দেশ এবং একটি মানচিত্র। বঙ্গবন্ধু এই দেশের মানুষের জন্য বারবার কারাবরণ করেছেন। হাসি মুখে ফাঁসির মঞ্চে যেতেও তিনি ভয় পাননি। তিনি পাকিস্তানিদের উদ্দেশ্যে বলেছিলেন, বাঙালিরা বারবার মরে না, একবার মরে। তোমরা শুধু আমার লাশটি বাংলাদেশে পাঠিয়ে দিও। ’ 

এ সময় বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সবার সহযোগিতা কামনা করেন এমপি হাবিবা রহমান।  

আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান। বিশেষ অতিথি ছিলেন বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন কমিটির সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. সুব্রত কুমার দে এবং কলা অনুষদের ডিন প্রফেসর ড. মো. সাহাবউদ্দিন।

স্বাগত বক্তব্য রাখেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর। আলোচক হিসেবে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি মো. শফিকুল ইসলাম এবং বঙ্গবন্ধু নীল দলের সভাপতি ড. সিদ্ধার্থ দে (সিধু)।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৯ 
এমএএএম/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।