ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাদক যুবসমাজের উন্নয়নের বাধা: মেয়র লিটন

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৯ ঘণ্টা, মার্চ ৫, ২০১৯
মাদক যুবসমাজের উন্নয়নের বাধা: মেয়র লিটন বক্তব্য রাখছেন মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। ছবি: বাংলানিউজ

রাবি: মাদক যুবসমাজের উন্নয়নে বাধা উল্লেখ করে রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, যুবসমাজ আগামীতে দেশের হাল ধরবে। কিন্তু যুবসমাজের অনেকে নানাভাবে বিপদগামী হয়েছে। জঙ্গিবাদে জড়িয়েছে, মাদকাসক্ত হয়েছে। যেখানে যুবসমাজ দেশের হাল ধরবে সেখানে মাদক বড় বাধা সৃষ্টি করছে। 

সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ধ্রুবতারা’র আয়োজনে সোমবার (৪ মার্চ) দুপুরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে ‘ইয়ুথ পার্লামেন্ট টু এক্সপ্লোর ফিউচার বাংলাদেশ’ এর সপ্তম অধিবেশনে তিনি এসব কথা বলেন।  

রাজশাহীর উন্নয়নের বিভিন্ন দিক তুলে ধরে মেয়র লিটন বলেন, রাজশাহীতে দুইটি ফ্লাইওভারের নির্মাণ কাজ চলছে।

শিল্পাঞ্চল প্রতিষ্ঠার জন্য প্রধানমন্ত্রী ইতোমধ্যে তিনটি শিল্প এলাকা অনুমোদন দিয়েছেন। শিল্পায়ন প্রতিষ্ঠা হলে অনেকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। এছাড়া রাজশাহীতে বঙ্গবন্ধু হাইটেক পার্কের কাজ চলছে। এখানে ১৪ হাজার ছেলে-মেয়ের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

সাবেক শিক্ষা সচিব নজরুল ইসলাম খানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা।  

এছাড়াও উপস্থিত ছিলেন- সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা মানবাধিকার ব্যক্তিত্ব অ্যাডভোকেট সুলতানা কামাল, ধ্রুবতারা সংগঠনের সাধারণ সম্পাদক অমিয় প্রাপন চক্রবর্তীসহ সংগঠনের অন্যান্য সদস্যরা।  

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, মার্চ ০৪, ২০১৯
এমইউ/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।