ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

বেস্ট রিসার্চ অ্যাওয়ার্ড পেলেন ইবি শিক্ষক তারেক হাসান

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৯
বেস্ট রিসার্চ অ্যাওয়ার্ড পেলেন ইবি শিক্ষক তারেক হাসান

ইবি: চায়না বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে বেস্ট রিসার্চ পেপার অ্যান্ড প্রেজেন্টেশন অ্যাওয়ার্ড পেয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষক তারেক হাসান আল মাহমুদ।

তারেক হাসান আল মাহমুদ বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক। বর্তমানে তিনি ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি অব চায়নাতে পিএইচডি প্রোগ্রামে অধ্যয়নরত আছেন।

তারেক হাসান আল মাহমুদ জানান, পদকটি বিশ্ববিখ্যাত তথ্য প্রযুক্তি ভিত্তিক সংস্থা আইফ্লাকটেক কোম্পানির সেরা উদ্ভাবনী কাজের বিজয়ী ঘোষণা করেছে প্রতিষ্ঠানটি। প্রতিযোগিতা তিনটি স্তরে হয়েছিল- প্রথম পর্যায়ে সব গবেষণাগারের পরিচালকগণ তাদের নিজ নিজ ল্যাব (ন্যাশনাল ইঞ্জিনিয়ারিং এর সব পরীক্ষাগার) থেকে সেরা বেছে নিয়েছিলেন। তারপর রিসার্চ পেপারগুলি বিশেষজ্ঞ রিভিউয়ার দ্বারা পর্যালোচনা করা হয় এবং ২০ জন শিক্ষার্থী চূড়ান্ত পর্বে উপস্থাপনার জন্য মনোনীত হন। চূড়ান্ত পর্বে ২০ জন শিক্ষার্থীর উপস্থাপনা শেষে জুরি বোর্ড দ্বারা সেরা গবেষণা নির্বাচিত হয়।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।