ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভাষার জন্য রক্তদান পৃথিবীতে বিরল: সংস্কৃতি প্রতিমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৯
ভাষার জন্য রক্তদান পৃথিবীতে বিরল: সংস্কৃতি প্রতিমন্ত্রী মেলার উদ্বোধন করেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ

নারায়ণগঞ্জ: সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, পৃথিবীতে বাংলাভাষার জন্য রক্তদান এক বিরল ইতিহাস। পৃথিবীর মধ্যে ৭শ’ কোটি মানুষ রয়েছে। এর মধ্যে ৬ হাজার ভাষাভাষী রয়েছে, কিন্তু কোনো ভাষার জন্য রক্ত ঝরেনি। শুধুমাত্র বাংলার ভাষার জন্য রক্ত ঝরেছে এই পৃথিবীতে।

বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) দুপুরে নারায়ণগঞ্জের আড়াইহাজারে সরকারি সফর আলী কলেজ প্রাঙ্গণে চার দিনব্যাপী একুশে বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

কলেজটির অধ্যক্ষ প্রফেসর শাহিন সুলতানার সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন সংসদ সদস্য নজরুল  ইসলাম বাবু, আড়াইহাজার উপজেলা চেয়ারম্যান শাহজালাল মিয়া, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রশীদ ভূঁইয়া, সাবেক সাধারণ সম্পাদক মিঞা মুহাম্মদ আলাউদ্দিন, সোনারগাওঁ ইউনিভার্সিটির চেয়ারম্যান ডা. সায়মা আফরোজ ইভা, আড়াইহাজার পৌর মেয়র সুন্দর আলী, গোপালদী পৌর মেয়র এম এ হালিম সিকদার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক, সহকারী কমিশনার (ভূমি) শেখ জাহিদ হাসান প্রিন্স, উপজেলা ছাত্রলীগের সভাপতি মামুন অর রশীদ প্রমুখ।

 

কলেজের অধ্যক্ষ প্রফেসর শাহিন সুলতানা জানান, মেলায় মোট ২৪টি স্টল বরাদ্দ দেওয়া হয়েছে। মেলা চলবে ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত।  

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৯
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।