ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আলেম ওলামাদের প্রতি দরদ রয়েছে শেখ হাসিনার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০১৯
আলেম ওলামাদের প্রতি দরদ রয়েছে শেখ হাসিনার নিজাম উদ্দিন হাজারী

ফেনী: ফেনী ০২ আসনের সাংসদ ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী বলেছেন দেশের আলেম ওলামাদের প্রতি প্রচণ্ড ধরনের দরদ রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার। যা এর আগে আর কোনো সরকার প্রধানের ছিল না।

শুক্রবার (০৮ফেব্রুয়ারি) দিনগত রাতে ফেনী মিজান ময়দানে আয়োজিত আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, শেখ হাসিনা সরকার ইসলাম ও আলেম ওলামাদের সর্বোচ্চ অগ্রাধিকার দিচ্ছেন।

ধর্মীয় শিক্ষাকে গুরুত্ব দেয়ার কারণেই তিনি কাউমী সনদের অনুমোদন দিয়েছেন। আর সে কারণেই আলেমরা তাকে কাওমী জননী হিসেবে আখ্যাও দিয়েছেন।

এসময় তিনি আরো বলেন, বর্তমান সরকার জঙ্গীবাদের বিরুদ্ধে কঠোর অবস্থানে আছে। যারা ইসলামকে ব্যবহার করে সন্ত্রাসবাদ করছে তাদের শেকড় উপড়ে ফেলছে সরকার।

সাম্প্রতিক সময়ে জঙ্গী অভিযানের কথা উল্লেখ করে তিনি বলেন, অভিযান গুলোতে প্রমাণিত হয়েছে মাদ্রাসার ছাত্ররা জঙ্গীবাদের সাথে জড়িত নয়। বরং সাধারণ শিক্ষায় শিক্ষিত যুবকরাই বেশি জঙ্গীবাদে জড়িত । আলেম ওলামারা ইসলাম প্রচারের জন্য কাজ করেন তাদের সম্মান করা সমাজের প্রত্যেকের নৈতিক দায়িত্ব।

নিজাম হাজারী বলেন, ক্বেরাত সম্মেলনের এ উদ্যোগ একটি যুগান্তকারী প্রদক্ষেপ। এর মাধ্যমে মানুষ সহীহভাবে কোরআন তিলাওয়াত শুনতে ও জানতে পারবে। ফেনীকে বর্তমানে শান্তির জনপদ হিসেবে উল্লেখ করে এসময় তিনি ফেনীর উন্নয়নে সকল দল-মতের মানুষের সহযোগীতাও চেয়েছেন।  

ফেনীর ঐতিহাসিক মিজান ময়দানে ৩য় বারের মতো অনুষ্ঠিত হয়েছে এ আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন। এ সম্মেলনের সার্বিক ব্যবস্থাপনায় রয়েছে আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন সংস্থার ফেনী জেলা শাখা। শুক্রবার (০৮ ফেব্রুয়ারি) বাদ জুমা শুরু হয়ে রাত ১২টা পর্যন্ত ক্বেরাত সম্মেলনের কার্যক্রম চলে।

ফেনী দারুল উলুম আল-হোসাইনিয়া ওলামা বাজার মাদরাসার মুহতামিম ও শায়খুল হাদিস আল্লামা নুরুল ইসলাম আদিব (দা.বা.)-এতে সভাপতিত্ব এ সম্মেলনে কোরআন থেকে তেলাওয়াত করন তানজানিয়ার শায়খ ক্বারি রেজা আইয়ুব, ভারতের শায়খ ক্বারি তৈয়ব জামান, লন্ডনের ক্বারি আউয়ুব আসিফ, ইন্দোনেশিয়ার ক্বারি দারভির হাসভিন, শায়খ ক্বারি সালমান আমিরুল্যাহ, মিশরের শায়খ ক্বারি ইয়াহইয়া শারকাভি, ক্বারি উসামা আল হাওয়ারি, কানাডার ক্বারি মোজাম্মেল হোসাইন, ঢাকার ক্বারি সাঈদুল আসলাম আসাদ ও চট্টগ্রামের ক্বারি আনোয়ার হোসাইন প্রমুখ।

সম্মেলনের সার্বিক তত্ত্বাবধানে রয়েছেন আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন সংস্থার সভাপতি অধ্যক্ষ মাওলানা মো. মাহমুদুল হাছান।

বাংলাদেশ সময়: ১৫৩৯ ঘণ্টা, ০৯ ফেব্রুয়ারি, ২০১৯
এসএইচডি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।