ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাংবাদিকদের ভীতির কারণ হবে না ডিজিটাল নিরাপত্তা আইন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৮
সাংবাদিকদের ভীতির কারণ হবে না ডিজিটাল নিরাপত্তা আইন বক্তব্য রাখছেন ইকবাল সোবহান চৌধুরী

পিরোজপুর: প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেছেন, ডিজিটাল নিরাপত্তা আইন সত্য প্রকাশকারী, উন্নয়ন, গণতন্ত্র ও স্বাধীনতার পক্ষে কথা বলা সাংবাদিকদের কোন ভয়ের কারণ হবে না। সাংবাদিকরা যেমন এই আইনের প্রতি সচেতন থেকে দায়িত্ব পালনে সক্ষম হবেন তেমনি এই আইনের দ্বারা দেশের স্বাধীনতা, উন্নয়ন, গণতন্ত্র ও অর্থনৈতিক অগ্রযাত্রা সুরক্ষা পাবে।

বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) সন্ধ্যায় পিরোজপুর গোপাল কৃষ্ণ টাউন ক্লাব চত্বরে পিরোজপুর প্রেসক্লাবের সুবর্ণ জয়ন্তী উৎসবের সমাপণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

ইকবাল সোবহান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যে অর্থনীতির বিকাশ ঘটছে তার সঙ্গে সঙ্গে মিডিয়া জগতেরও সম্প্রসারণ ঘটেছে।

এ বিকাশ সম্ভব হয়েছে প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে। ডিজিটাল আইন গণমাধ্যম সত্য প্রকাশকারী বস্তুনিষ্ঠ সাংবাদিকদের ভীতির কারণ হবে না। যারা ডিজিটাল পদ্ধতি ব্যবহার করে স্বাধীনতা বিরোধী তৎপরতা, ধর্মীয় উম্মাদনা সৃষ্টি করছে, গুজব সৃষ্টি করছে, দেশে স্থিতিশীলতা বিনষ্ট করছে তাদের ডিজিটাল নিয়ন্ত্রণ আইনে শাস্তি দেওয়ার জন্য এই আইন প্রণয়ণ করা হয়েছে।  

বিশেষ অতিথির বক্তব্যে রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. মোফাজ্জেল হোসেন বলেন, ডিজিটাল বাংলাদেশকে এগিয়ে নেওয়ার লক্ষে সারাদেশকে রেল যোগাযোগের আওতায় আনা হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বর্তমানে টুঙ্গিপাড়া পর্যন্ত যে রেলপথ সংযোগ করেছেন তার সম্প্রসারণ ঘটিয়ে আগামীতে পিরোজপুর জেলা শহরকেও রেল নেটওয়ার্কের আওতায় আনা হবে।  

পিরোজপুর প্রেসক্লাবের সভাপতি শফিউল হক মিঠুর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন পিরোজপুরের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. মোস্তাফিজুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ সালাম কবির, বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান, অনুষ্ঠান উদযাপন কমিটির আহ্বায়ক মুনিরুজ্জামান নাসিম আলী, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফসিউল ইসলাম বাচ্চু, সাবেক সভাপতি মাহমুদ হোসেন, এমএ রব্বানী ফিরোজ, একে আজাদ ও সাবেক সম্পাদক রেজাউল ইসলাম শামীম।  

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad