ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে নতুন জেলা জজের যোগদান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৮
রাজশাহীতে নতুন জেলা জজের যোগদান নতুন জেলা ও দায়রা জজ হিসেবে যোগদান করেছেন মীর শফিকুল আলম। ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহীতে নতুন জেলা ও দায়রা জজ হিসেবে যোগদান করেছেন মীর শফিকুল আলম।

বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) সকালে জেলা ও দায়রা জজ আদালতে তার খাস কামরায় সদ্য বিদায়ী জেলা ও দায়রা জজ (ভারপ্রাপ্ত) মোহা. ইমদাদুল হকের কাছ থেকে দায়িত্ব গ্রহণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন- মহানগর দায়রা জজ এইচএম ইলিয়াস হোসাইন, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মনসুর আলম, বিভাগীয় স্পেশাল জজ কে এম মোস্তাকিনুর রহমান, নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল-২ এর বিচারক নীলুফার সুলতানা, শ্রম আদালতের চেয়ারম্যান নূর মোহাম্মদ শাহরিয়ার কবির, দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক অনুপ কুমার, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. হাসানুজ্জামান, চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নুরুল আলম মোহাম্মদ নিপু, অতিরিক্ত মহানগর দায়রা জজ এনায়েত কবির সরকার, অতিরিক্ত জেলা ও দায়রা জজ এফ এম মেজবাহ উল হক প্রমুখ।

দায়িত্ব গ্রহণের পর রাজশাহীতে কর্মরত বিভিন্ন পর্যায়ের বিচারক, আইনজীবী ও কর্মকর্তা-কর্মচারীরা তাকে অভিনন্দন জানান। এ সময় তিনি আইনের শাসন ও ন্যায় বিচার প্রতিষ্ঠায় সবার সহযোগিতা কামনা করেন।

মীর শফিকুল আলম কক্সবাজারের জেলা ও দায়রা জজ হিসেবে দু’বছর অত্যন্ত দক্ষতা, সততা ও সুনামের সহিত দায়িত্ব পালন করেন।

তার আন্তরিক প্রচেষ্টায় জেলা লিগ্যাল এইডের কার্যক্রম গতিশীলতা লাভ করে এবং জেলা লিগ্যাল এইড কার্যক্রম দেশের দ্বিতীয় আদর্শ লিগ্যাল এইড জেলা হিসেবে স্বীকৃতি পায়। ফলে গরিব, অসহায়, নিঃস্ব ও অস্বচ্ছল বিচারপ্রার্থীরা সহজে ও বিনামূল্যে বিচার লাভ করছেন। তিনি বিচারপ্রার্থীদের সুবিধার্থে জেলা জজ আদালত ভবনে নিজস্ব উদ্যোগে হেল্পডেস্ক কক্ষ স্থাপন করেন।

এছাড়াও তিনি বিচার বিভাগীয় প্রশাসন ইনস্টিটিউটেও অত্যন্ত সুনাম ও সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৮
এসএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।