ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাল্যবিয়ের চেষ্টাকালে বর-কনের বাবার কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৮
বাল্যবিয়ের চেষ্টাকালে বর-কনের বাবার কারাদণ্ড

মানিকগঞ্জ: মানিকগঞ্জে বাল্যবিয়ে দেওয়ার প্রস্তুতিকালে বর-কনের বাবা ও এক সাক্ষীকে সাতদিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। 

মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে ভ্রাম্যমাণ আদালতের বিচারক সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মামুন সরদার এ সাজা দেন।

ইউএনও মামুন জানান, দুপুরে মানিকগঞ্জের সরকারি দেবেন্দ্র কলেজের পাশের এক বাড়িতে বাল্যবিয়ে হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ ওই বাড়িতে অভিযান পরিচালনা করে।

এ সময় বর, কনে, বরের বাবা সিংগাইর উপজেলার মাধবপুর গ্রামের মগর আলী, কনের বাবা একই উপজেলার ফোর্ডনগর গ্রামের আব্দুর রব, সাক্ষী আজিমপুর গ্রামের ইসমাইল ও পৌর এলাকার ৩ নম্বর ওয়ার্ডের কাজী মো. মনিরুজ্জামানকে আটক করা হয়।  

পরে বিকেলে তাদের ভ্রাম্যমাণ আদালতে পাঠানো হলে বরের বাবা মগর আলী, কনের বাবা রব ও সাক্ষী ইসমাইলকে বাল্যবিয়ে দেওয়ার চেষ্টার অভিযোগে সাতদিনের কারাদণ্ড  দেওয়া হয়। সেই সঙ্গে বাল্যবিয়ে দেওয়ার প্রস্তুতি নেওয়ায় কাজীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।  দণ্ডপ্রাপ্ত ওই তিনজনকে কারাগারে পাঠানো হয়েছে এবং বর ও কনেকে অন্য অভিভাবকের জিম্মায় দেওয়া হয়েছে বলেও জানান ইউএনও মামুন।

মানিকগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রকিবুজ্জমান বাংলানিউজকে জানান, বাল্যবিয়ে দেওয়ার প্রস্তুতি নেওয়ায় পৌর এলাকার ৩ নম্বর ওয়ার্ডের কাজী  মো. মনিরুজ্জমানের বিরুদ্ধে বাল্যবিয়ে নিরোধ আইনে মামলা দায়ের হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৮
কেএসএইচ/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad