ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

বেপরোয়াভাবে আগ্নেয়াস্ত্রের ব্যবহার বেড়েছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৮
বেপরোয়াভাবে আগ্নেয়াস্ত্রের ব্যবহার বেড়েছে জাতীয় সংসদের অধিবেশন কক্ষ/ফাইল ফটো

জাতীয় সংসদ ভবন থেকে: আধিপত্য বিস্তার কেন্দ্র করে বেপরোয়াভাবে আগ্নেয়াস্ত্রের ব্যবহার হচ্ছে বলে সংসদে জানিয়েছেন জাতীয় পার্টির সংসদ সদস্য নুরুল ইসলাম মিলন। তিনি বলেন, নির্বাচনী বছরে অবৈধ অস্ত্রের ঝনঝনানি বন্ধে সরকারের গরজ অনুভব করা যাচ্ছে না। তাই নির্বাচনের আগেই অবৈধ অস্ত্র উদ্ধারে বিশেষ কার্যক্রম গ্রহণ দরকার।

মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) রাতে জাতীয় সংসদ অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে এ আহ্বান জানান কুমিল্লা-৮ আসনের জাপার এই এমপি।
 
নুরুল ইসলাম মিলন বলেন, নির্বাচনে যাতে অবৈধ অস্ত্রের দৌরাত্ম্য অনুভূত না হয় সেদিকে সরকারের কড়া দৃষ্টি রাখা দরকার।

প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী নিশ্চয়ই সজাগ আছেন। মাঠপর্যায়ে আরও কার্যকরভাবে ব্যবস্থা নিতে হবে।
 
তিনি বলেন, সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ ঠেকাতে প্রধানমন্ত্রী যে ব্যবস্থা নিয়েছেন তা প্রশংসনীয়। এখন অবৈধ অস্ত্রের ব্যাপারে খুব কড়া নজদারি প্রয়োজন। পত্রিকার কথা উল্লেখ করে এই এমপি বলেন, সারাদেশে চার লাখ অবৈধ অস্ত্র রয়েছে। তাছাড়া বর্তমানে অবৈধ অস্ত্র ব্যবসায়ীর সংখ্যাও নাকি অনেক বেড়ে গেছে। প্রায় ৫শ’র উপরে অবৈধ অস্ত্র ব্যবসায়ী রয়েছে। তাদের নাকি এখন খুব কদর। অনেকেই নাকি খোঁজ করে। নির্বাচনের আগমুহূর্তে অবৈধ অস্ত্র উদ্ধারে বিশেষ কার্যক্রম গ্রহণ করার অনুরোধ করছি।
 
বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৮
এসএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।