ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

তিন মাসের ছুটিতে সৈয়দ আশরাফ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৮
তিন মাসের ছুটিতে সৈয়দ আশরাফ সংসদ ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফ

জাতীয় সংসদ ভবন থেকে: সংসদের কার্যক্রম থেকে আগামী ৯০ কার্যদিবসের জন্য ছুটি নিয়েছেন জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। তার টানা ৯০ কার্যদিবসের ছুটির আবেদন মঞ্জুর করেছে সংসদ।

মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) রাতে দশম জাতীয় সংসদের ২২তম অধিবেশনে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী জনপ্রশাসন মন্ত্রীর ছুটির আবেদনপত্র পাঠ করে সংসদ সদস্যদের কণ্ঠভোটের মাধ্যমে ছুটি মঞ্জুর করেন।

স্পিকার বলেন, আজ ১৮ সেপ্টেম্বর জাতীয় সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজের মাধ্যমে জনপ্রশাসন মন্ত্রীর একটি ছুটির আবেদনপত্র পেয়েছি।

লিখিত আবেদনপত্র পাঠ করে স্পিকার জানান, দশম জাতীয় সংসদের সদস্য সৈয়দ আশরাফুল ইসলাম স্বাস্থ্যগত কারণে বাংলাদেশ জাতীয় সংসদের কার্যপ্রণালী বিধির ১৭৯(২) বিধি অনুসারে ১৮ সেপ্টেম্বর থেকে পরবর্তী একাধিক্রমে ৯০ কার্যদিবসে অনুপস্থিতির ছুটি মঞ্জুর। চিঠিতে বলা হয় সৈয়দ আশরাফুল ইসলাম গুরুতর অসুস্থ হয়ে দীর্ঘদিন যাবৎ চিকিৎসাধীন থাকায় তিনি সংসদ অধিবেশনে যোগদান করতে পারছেন না।

সৈয়দ আশরাফের পারিবারিক সূত্রে জানা যায়, তিনি বর্তমানে থাইল্যান্ডের রাজধানীর ব্যাংককের বামরুনগ্রান্থ হাসপাতালে ক্রিটিক্যাল কেয়ার মেডিসিন ইউনিটে ভর্তি আছেন। সোমবার তার একটি অস্ত্রপচার হয়েছে। তার চিকিৎসায় আরও অনেক দিন সময় লাগবে।

সংসদের এর আগেও এমন ছুটির নজির উল্লেখ করে স্পিকার শিরীন শারমিন বলেন, কার্যপ্রণালীবিধির ১৭৯(২) বিধি অনুসারে কোনো সংসদ সদস্যের অনুপস্থিতির বিষয়ে ওই এমপির আবেদন সংসদে পাঠ করে শোনানোসহ বিতর্ক ব্যতিরেকে ভোটে দেওয়ার বিধান রয়েছে। রেওয়াজ অনুযায়ী স্বাধীন বাংলাদেশের প্রথম সংসদে অর্থাৎ ২১ জানুয়ারি ১৯৭৪, ২৬ জুন ১৯৭৫ এবং নবম জাতীয় সংসদের ১৮ মার্চ ২০১২, ৫ জুন ২০১৩ তারিখে কয়েকজন সংসদ সদস্যের ছুটির আবেদন সংসদ গ্রহণ করেছে।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৮
এসএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।