ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হতদরিদ্র শিশুদের শিক্ষিত করতে পাশে থাকবে অস্ট্রেলিয়া 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৮
হতদরিদ্র শিশুদের শিক্ষিত করতে পাশে থাকবে অস্ট্রেলিয়া  অস্ট্রেলিয়ান হাইকমিশনার জুলিয়া নিবলেট বরিশাল জেলা প্রশাসক হাবিবুর রহমান। ছবি: বাংলানিউজ

বরিশাল: বাংলাদেশের বেদে ও জেলে পরিবারের হতদরিদ্র শিশুদের মধ্যে শিক্ষার আলো ছড়িয়ে দিতে অস্ট্রেলিয়া সরকার পাশে থাকবে বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত অস্ট্রেলিয়ান হাইকমিশনার জুলিয়া নিবলেট।

মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে বরিশালে উজিরপুরে অস্ট্রেলিয়ান সরকারের অর্থায়নে বেদে ও জেলে পরিবারের শিশুদের জন্য শিক্ষা প্রকল্প পরিদর্শনকালে এ কথা জানান তিনি।

পরে উজিরপুর উপজেলার শোলক ইউনিয়নে ভলান্টারি অর্গানাইজেশন ফর স্যোশাল ডেভলপমেন্ট (ভোসড) এর সভাকক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাসুমা আক্তার, ভোসড’র ম্যানেজিং ডিরেক্টর মোস্তাফিজুর রহমান কবির, সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার শাহরিয়ার ইসলাম, উজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিশির কুমার পাল, উইনিয়ন পরিষদের চেয়ারম্যান হুমায়ুন কবির, ভোসড এর নির্বাহী পরিচালক রবিন্দ্র নাথ বড়ুয়া, আঞ্চলিক সমন্বয়কারী মহাদেব দাস।  

এদিকে হাইকমিশনার জুলিয়া নিবলেট ভোসড এর বাবুগঞ্জ শাখার বেদে শিশুদের ভাসমান স্কুল পরিদর্শন এবং স্কুলের শিক্ষার্থী ও অভিভাবকদের সঙ্গে মতবিনিময় করেন।  

এর আগে সকালে হাইকমিশনার জুলিয়া নিবলেট বরিশাল জেলা প্রশাসন কার্যালয়ে জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান এর সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় তাকে ফুলেল শুভেচ্ছা জানান জেলা প্রশাসক। পরে জেলা প্রশাসক হাইকমিশনারের সঙ্গে আলাপচারিতায় বরিশালের বিভিন্ন বিষয় তুলে ধরেন।

এছাড়া বুধবার (১৯ সেপ্টেম্বর) অস্ট্রেলিয়া সরকারের অর্থায়নে আগৈলঝাড়ায় বেসরকারি উন্নয়ন সংস্থা কারিতাসের চলমান প্রকল্প পরিদর্শন করবেন হাইকমিশনার জুলিয়া নিবলেট।

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৮
এমএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ