ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিক্ষা মন্ত্রণালয়ের কাজে অর্থ লেনদেন হয় না, সতর্কতা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৮
শিক্ষা মন্ত্রণালয়ের কাজে অর্থ লেনদেন হয় না, সতর্কতা

ঢাকা: শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও, পাঠদান, স্বীকৃতি, বিষয় খোলা, বিভাগ খোলা, নতুন শিক্ষা প্রতিষ্ঠান স্থাপনসহ শিক্ষা মন্ত্রণালয়ের বিভিন্ন কাজে অর্থ চাওয়ার সঙ্গে মন্ত্রণালয়ের সংশ্লিষ্টতা নেই উল্লেখ করে এ বিষয়ে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানানো হয়েছে।   

মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও, পাঠদান, স্বীকৃতি, বিষয় খোলা, বিভাগ খোলা, নতুন শিক্ষা প্রতিষ্ঠান স্থাপনসহ শিক্ষা মন্ত্রণালয়ের বিভিন্ন কাজে প্রতারক চক্র শিক্ষা মন্ত্রণালয়ের নামে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পত্রের মাধ্যমে এবং ফোনে টাকা দাবি করছে বলে অভিযোগ পাওয়া যাচ্ছে।
 
‘এসব বেআইনি কার্যক্রমের সঙ্গে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের কোনো সংশ্লিষ্টতা নেই।

সর্বসাধারণকে সুস্পষ্টভাবে অবহিত করা হচ্ছে যে, শিক্ষা মন্ত্রণালয়ের যেকোন কাজে টাকা-পয়সা দেওয়ার কোনো সুযোগ নেই। ’
 
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এ ধরনের প্রতারক চক্র থেকে সংশ্লিষ্ট সবাইকে সাবধান থাকার জন্য অনুরোধ করা যাচ্ছে।
 
শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও, পাঠদান, স্বীকৃতি, বিষয় খোলা, বিভাগ খোলা, নতুন শিক্ষা প্রতিষ্ঠান স্থাপন ও নাম পরিবর্তন ইত্যাদি সংক্রান্ত সব নির্দেশাবলি এ বিভাগের দাপ্তরিক ওয়েবসাইটে প্রকাশ করা হয়। কেবল ওয়েবসাইটে প্রকাশিত নির্দেশাবলি ও পত্রাদির ভিত্তিতে কার্যক্রম গ্রহণের জন্য সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।
 
বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৮
এমআইএইচ/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad